খাওয়ার ধরনে লুকিয়ে আছে চারিত্রিক বৈশিষ্ট্য

লাইফ স্টাইল August 18, 2017 1,453
খাওয়ার ধরনে লুকিয়ে আছে চারিত্রিক বৈশিষ্ট্য

একের জনের খাওয়ার ধরন একেক রকম। কেউ হাপুসহুপুস খেতে পছন্দ করেন। কারওবা আবার গল্প করতে করতে আস্তে ধীরে খাওয়া পছন্দ। ব্যক্তির খাওয়ার ধরন মনোযোগ দিয়ে খেয়াল করলে আপনি তার চারিত্রিক বৈশিষ্ট্য জানতে পারবেন।


এবার জেনে নেওয়া যাক খাওয়ার ধরন অনুযায়ী কার কেমন বৈশিষ্ট্য–


১. আস্তে ধীরে খাওয়ার অভ্যাস যাদের, তারা সাধারণত একগুঁয়ে প্রকৃতির হয়ে থাকেন। তবে জীবনের সব অভিজ্ঞতা সুন্দরভাবে উপভোগে পটু হন তারা। এমন ধরনের ব্যক্তি সবার আগে নিজের কথা ভাবেন।


২. যাদের হাপুসহুপুস খাবার খাওয়ার অভ্যাস, তাদের জীবনের অনেক বিষয়ে ভারসাম্যের সমস্যা থাকে। তবে এমন ব্যক্তিরা সবার আগে পরিবার ও প্রিয়জনদের কথা ভাবেন। সবশেষে ভাবেন নিজের কথা। তারা কোনো কাজে হাতে দিলে তা সাফল্যের সঙ্গে সম্পূর্ণ করতে পারেন।


৩. অনেক ভোজনরসিক আছেন, যারা খাবারে বৈচিত্র পছন্দ করেন। এ ধরনের ব্যক্তি বাড়ি ও কর্মক্ষেত্রে দায়িত্ববান হন। নেতৃত্ব দেওয়ার স্বভাবজাত গুণের অধিকারী তারা। তবে এমন ব্যক্তিরা কোনো একটি বিষয় নিয়ে সন্তুষ্ট থাকেন না এবং সিদ্ধান্তহীনতায় ভোগেন।


৪. অনেকে প্রতিদিন নিয়ম মেনে একই খাবার খান। এমন ব্যক্তিরা জীবনে কিছু নির্দিষ্ট নিয়ম মেনে জীবন যাপন করেন। তারা পরিবর্তন পছন্দ করেন না ও প্রতিকূল পরিস্থিতি এড়িয়ে চলতে চান।


কেউ কেউ আছেন ঝাল খেতে ভালবাসেন, কেউ মিষ্টি, কারওবা আবার পছন্দ টকজাতীয় খাবার। খাবারের এসব পছন্দের ওপরও আপনার চারিত্রিক বৈশিষ্টের অনেক কিছু নির্ভর করে। যেমন-


১. যাদের প্রথম পছন্দ মিষ্টি জাতীয় খাবার, তারা বেশিরভাগ ক্ষেত্রেই মিশুক প্রকৃতির হন। তাদের মধ্যে অনেকেই মাংসজাতীয় খাবার ও অ্যালকোহল পছন্দ করেন। এরা সাধারণ বাকপটু ও গল্পপ্রিয় হয়ে থাকেন।


২. যাদের পছন্দের শীর্ষে রয়েছে ঝাল জাতীয় খাবার, তারা জীবনে নতুন কিছু করতে চান। সব বাধা পেরিয়ে চ্যালেঞ্জ নিয়ে বাঁচাটাই তাদের কাছে আনন্দের।


৩. আবেগপ্রবণদের সাধারণত জাঙ্কফুড পছন্দ। এমনকি তারা লুকিয়ে লুকিয়েও চিকেন ফ্রাই-কোক-চিপস-চকোলেটের মতো খাবার খেয়ে থাকেন।