৭৫০ টাকায় ওয়ালটনের মোবাইল ফোন

মোবাইল ফোন রিভিউ August 9, 2017 1,490
৭৫০ টাকায় ওয়ালটনের মোবাইল ফোন

মাত্র ৭৫০ টাকায় মোবাইল ফোন দিচ্ছে ওয়ালটন। এটি ফিচার ফোন। মডেল এল সেভেন। আকর্ষণীয় ডিজাইনের ফোনটি মিলছে বেশ কয়েকটি ভিন্ন রঙে।


দেশের মোট মোবাইল ফোন গ্রাহকের ৭০ শতাংশই ফিচার বা বেসিক ফোন ব্যবহার করে থাকেন। সাশ্রয়ী মূল্যের এসব ফিচার ফোন স্মার্টফোনের চেয়ে তুলনামূলক টেকসই। এতে দীর্ঘসময় ব্যাটারি ব্যাকআপ পাওয়া যায়।


ওয়ালটনের সাশ্রয়ী দামের নতুন ফিচার ফোনটিতে এলইডি টর্চ লাইট থাকায় রাতের আঁধারে পথ চলায় দেয় প্রয়োজনীয় আলো। পাশাপাশি অবসরে গান শোনা বা ভিডিও দেখার সুযোগ রয়েছে।


ওয়ালটনের সেল্যুলার ফোন গবেষণা ও উন্নয়ন বিভাগের ডেপুটি ডিরেক্টর আরিফুল হক রায়হান জানান, ‘এল৭’ মডেলের ওয়ালটনের নতুন ফিচার ফোনে একসঙ্গে ব্যবহার করা যায় দুটি সিম। এর পর্দা ১.৭৭ ইঞ্চির। এতে থাকছে ডিজিটাল ক্যামেরা, এমপিথ্রি, এমপি ফোর ও থ্রিজিপি প্লেয়ার, রেকর্ডিং এবং এফএম রেডিও। আছে সাউন্ড ও ভিডিও রেকর্ডিংয়ের সুবিধা। গ্রাহকের পছন্দমতো গান, ছবি বা ভিডিও সংরক্ষণে এই ফোনে ১৬ গিগাবাইট পর্যন্ত বর্ধিত মেমোরি ব্যবহার করা যাবে।


দীর্ঘসময় নিশ্চিন্তে ব্যবহারের জন্য ‘এল৭’ মডেলে থাকছে ৭৫০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ফলে মিলবে কাক্সিক্ষত ব্যাটারি ব্যাকআপ। রাতের আঁধারে নিরাপদে চলার জন্য রয়েছে উজ্জ্বল আলোর এলইডি টর্চ। এর সফট কি-প্যাড আঙুলের জন্য আরামদায়ক। কল বা মেসেজ নোটিফিকেশনে ব্যবহার করা যাবে টর্চ বা কি-প্যাড লাইটও।


বিরক্তিকর ও অনাকাক্সিক্ষত নম্বর থেকে কল আসা বন্ধ করতে এই ফোনে রয়েছে ব্লাকলিস্টের সুবিধা। ইন্টারনেট ব্যবহারের জন্য রয়েছে জিপিআরএস। ব্লুটুথ থাকায় ডাটা আদান-প্রদান করা যাবে সহজেই।


ওয়ালটনের সেল্যুলার ফোন বিপণন বিভাগের প্রধান আসিফুর রহমান খান জানান, নতুন এই ফোন ছাড়াও ওয়ালটন বর্তমানে বাজারজাত করছে ২৫ মডেলের সাশ্রয়ী মূল্যের ফিচার ফোন। উচ্চমানের এসব ফোনের দাম শুরু হয়েছে মাত্র ৭৫০ টাকা থেকে। সর্বোচ্চ দাম ১৫৫০ টাকা।


ওয়ালটনের ফিচার ফোনের মধ্যে সাড়া ফেলেছে ‘পি১০’ মডেলের ফোনটিও। এতে ব্যবহৃত হয়েছে ৩০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি। যা দেবে দুর্দান্ত পাওয়ার ব্যাকআপ। ২.৪ ইঞ্চি পর্দার ডুয়াল সিমের ফোনটির দাম মাত্র ১২৯০ টাকা। এছাড়াও মাত্র ১০০০ টাকার মধ্যে আছে ১১ মডেলের সুদৃশ্য ডিজাইনের ফিচার ফোন। সব ধরনের ওয়ালটন ফোনে থাকছে এক বছরের ফ্রি বিক্রয়োত্তর সেবা।