১০ জিবি র‌্যামে আসছে ওয়ান প্লাস সিক্স

মোবাইল ফোন রিভিউ August 2, 2017 1,673
১০ জিবি র‌্যামে আসছে ওয়ান প্লাস সিক্স

চীনের ফ্লাগশিপ হ্যান্ডসেট কিলার ব্র্যান্ড ওয়ানপ্লাস শিগগিরই বাজারে আসছে ওয়ানপ্লাস সিক্স। এই ফোনটিতে বলা হচ্ছে ওয়ানপ্লাস সিক্স মনস্টার। ফোনটিতে ১০ জিবি র‌্যাম ও ৫১২ জিবি রম থাকবে।


চীনের এই প্রতিষ্ঠানটি ওয়ান প্লাস ওয়ান নামের হ্যান্ডসেট দিয়ে বাজারে প্রবেশ করে। ওয়ান প্লাসের প্রথম ফোনটিই চীনসহ সারা বিশ্বে সাড়া ফেলে। এরপর বাজারে আসে ওয়ান প্লাস টু, ওয়ান প্লাস মিনি এবং ওয়ান প্লাস থ্রিটি। এই ব্র্যান্ডের সর্বশেষ ফোন ওয়ান প্লাস ফাইভ। এই ফোনটিতে ৮ জিবি র‌্যাম ব্যবহার করা হয়েছিল। এবার আসছে ওয়ান প্লাস সিক্স।


ওয়ানপ্লাস সিক্স ফোনটিতে থাকবে ৫.৭ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে। এতে বেজেল লেস ফোরকে রেজুলেশনের ডিসপ্লে ব্যবহার করা হবে। থাকছে কোয়ালকমের এমএসএম৮৯৯৮ স্ন্যাপড্রাগন ৮৩৬ প্রসেসর। দুইটি মেমোরি ভার্সনে ফোনটি পাওয়া যাবে। একটিতে থাকবে ২৫৬ জিবি রম, অন্যটিতে ৫১২ জিবি র‌ম। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে মেমোরি আরও ৫১২ জিবি রম ব্যবহার করা যাবে।


ওয়ানপ্লাসের নতুন ফোনটি অ্যানড্রয়েড ওরিও এইট পয়েন্ট জিরো অপারেটিং সিস্টেমে চলবে। ফোনটির ব্যাটারি হবে ৬৬০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের নন রিমুভেবল।


ফোনটি হবে সম্পূর্ণ পানি ও ধুলাবালি প্রতিরোধী। ছবির এই ফোনটিতে থাকবে ৩২ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা এবং ২৪ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।


ফোনটির প্রত্যাশিত মূল্য হতে পারে ৫৫০ ডলার।