বিয়ের দিন সকালে টেনশন না করে এই কাজগুলো করুন

লাইফ স্টাইল 30th Jul 17 at 8:16am 708
Googleplus Pint
বিয়ের দিন সকালে টেনশন না করে এই কাজগুলো করুন

বিয়ে জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ দিন। আর তাই এই দিন নিয়ে যেমন উত্তেজনা থাকে, তেমনই টেনশনও থাকে চরমে। বিয়ের দিন সকালে থেকেই হই-হুল্লোড়, আচার-অনুষ্ঠান, কাজের চাপে টেনশন করতে থাকেন বেশির ভাগ কনেই। এই দিন টেনশন না করে শান্ত থাকার চেষ্টা করুন। তা হলে দিনটা আরও ভাল ভাবে উপভোগ করতে পারবেন। এই কাজগুলো বিয়ের দিন সকালে করুন অবশ্যই-

১. ব্রেকফাস্ট: বিয়ের দিন ভোর বেলা উঠে খাওয়ার রেওয়াজ থাকে। ভাল করে খেয়ে নিন। কারণ এর পর হয়তো সারা দিন খেতে পারবেন না। নিজেকে এনার্জেটিক রাখতে ভাল করে ব্রেকফাস্ট করা প্রয়োজন।

২. হাইড্রেটেড: না খেয়ে থাকলে অ্যাসিডিটি, মাথা যন্ত্রণার সমস্যা হতে পারে। তাই নিজেকে হাইড্রেটেড রাখা জরুরি। সারা দিন ফলের রস, লেবু, আদা, শশা দেওয়া রিফ্রেশিং ওয়াটার খান।

৩. তালিকা: এই দিন অনেক কাজ থাকবে। পার্লারে যাওয়ার জন্য জিনিসপত্র গোছানো, ফোটোগ্রাফারের সঙ্গে যোগাযোগ রাখা। সব মিলিয়ে টেনসন করা খুব স্বাভাবিক। কী কী কাজ করেছে তার একটা প্রায়োরিটি লিস্ট তৈরি করে রাখুন। তা হলে মাথায় রাখা সহজ হবে।

৪. চার্জ: ফোনে চার্জ আছে কিনা অবশ্যই দেখে নিন। এদিন ফ্লোরিস্ট, ফোটোগ্রাফার অনেকের জরুরি কন্ট্যাক্ট থাকবে আপনার ফোনে। আবার সন্ধেবেলা অনুষ্ঠানের সময়ও অনেক ফোন আসবে। ফোনের চার্জ ফুরিয়ে গেলে মুশকিলে পড়বেন। ফোন চার্জ দিয়ে রাখুন।

৫. রিল্যাক্স: যদি বেশি টেনসন করেন তা হলে কিন্তু চেহারায় কালি পড়ে যাবে। তাই সবচেয়ে আগে প্রয়োজন রিল্যাক্স করা। বাড়িতে অনেক হই হুল্লোড় চললেও নিজেকে রিল্যাক্সড রাখুন।

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 13 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)