বাবার কাছে টাকা চেয়ে চিকুনগুনিয়া আক্রান্ত ছেলের পত্র

মজার সবকিছু 24th Jul 17 at 8:29pm 2,434
Googleplus Pint
বাবার কাছে টাকা চেয়ে চিকুনগুনিয়া আক্রান্ত ছেলের পত্র

শ্রদ্ধেয় আব্বা,

হইলা আর সেলাম নিয়েন। আন্নে বালা আছেন্নি? আই বালা ন। গত ক’দিন ধরি আই চিকুনগুনিয়ায় আক্তান্ত। চিকুনগুনিয়া আবার কিয়া হেটা আন্নে হয়তো এতদিন হত্রহত্রিকা হড়ি কিছু জাইনতে হাইচ্ছেন। আব্বাগো, কি কইতাম একবার যে তার চিকুনগুনিয়া অইছে হেতে কইত্তে হাইরবো এটার কষ্ট কেরুম। হুরা শরীল বিষ করায়। গিরায় গিরায় বিষ করায়। বিষ ব্যতার লাই আডোন মুডোন যায় না। আহারে আঁর চিদ্দত দেইখলে আ¤েœ কষ্টে নিজেরে ধরি রাইখতে হাইত্তেন্নো। এরুম কষ্ট আঁই জীবনেও হাই ন। মনে অয় আঁরে কুনগা কষাই হিডছে। হুরাটা শইল্লে কিচ্ছু নাই। লইড়তামও হারি ন। আল্লাহ শত্রুরেও যেন এই অসুখ ন দেক হেই দোয়া করি। আঁই বিচনাত হড়ি রইছি। এক্কানা যে বারে যাই ওষুধ কিনিয়ম হেই শক্তিও নাই। আর বারে যাই কিরুয়ুম। আঁর হকেটেতো এক টিঁয়াও নাই।

আব্বা, আ¤েœরে কে¤েœ কইতাম আঁই জোয়ান হোলা। আঁর নানান খরচ আছে। হেইসবুক চলান লাগে। আবার জরিনার লগে টুকটাক কতাও কন লাগে। হিয়ার উপ্রে আবার চিকুনগুনিয়া ধইচ্ছে। কইতে শরম লাগে যদি হারেন আঁর লাই কিছু টিঁয়া হাডাইয়েন। এক্কানা তাড়াতাড়ি হাডাইয়েন।

ইতি

আম্নের হোলা বদরুল

(চিঠির বঙ্গানুবাদ)

শ্রদ্ধেয় আব্বা,

প্রথমেই আমার সালাম নিবেন। আপনি ভালো আছেন? আমি ভালো নেই। কিছুদিন থেকে আমি চিকুনগুনিয়ায় আক্রান্ত। চিকুনগুনিয়া কী সেটি আপনি এতদিনে পত্রপত্রিকা পড়ে জানতে পেরেছেন। আব্বা, কী বলব যার চিকুনগুনিয়া হয়েছে সে বলতে পারবে এটার কষ্ট কেমন। পুরো শরীর ব্যথা করে। গিরায় গিরায় ব্যথা করে। হাঁটা যায় না। আহারে আমার কষ্ট দেখলে আপনি কষ্টে নিজেকে ধরে রাখতে পারবেন না। এ রকম কষ্ট আমি জীবনেও পাইনি। মনে হয়, আমাকে কেউ খুব মেরেছে। পুরো শরীরে কিছু নেই। নড়াচড়াও করতে পারছি না। আল্লাহ যেন কোনো শত্রুকেও এ অসুখ না দেয় সে দোয়া করি। আমি বিছানায় পড়ে আছি। একটু যে বাইরে গিয়ে ওষুধ কিনব সেই শক্তিও নেই। আর বাইরে গিয়ে কী করব? আমার পকেটে তো এক টাকাও নেই।

আব্বা, আপনাকে কিভাবে যে বলি, আমি যুবক ছেলে। আমার নানা খরচ আছে। ফেসবুক চালাতে হয়, আবার জরিনার সাথে একটু কথাও বলতে হয়। তার ওপর চিকুনগুনিয়া ধরছে। বলতে লজ্জা লাগে আমার জন্য কিছু টাকা পাঠাইয়েন। একটু তাড়াতাড়ি পাঠাইয়েন।

ইতি

আপনার ছেলে বদরুল

Googleplus Pint
Like - Dislike Votes 19 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)