গরমের সুবিধা ও অসুবিধা

মজার সবকিছু 23rd Jul 17 at 9:40am 740
Googleplus Pint
গরমের সুবিধা ও অসুবিধা

▶সুবিধা

v যারা দিনের পর দিন গোসল না করেও কেটে দিচ্ছেন। যাদের আশপাশে হাঁটাটাও মুশকিল। তাদের জন্য আশীর্বাদ হয়ে এসেছে এই গরম। কী ভাবছেন, তারা এই গরমে গোসল করবে? আরে না। গরমে ঘামে তাদের গোসল হয়ে যাবে।

v লোকাল বাসে চড়লে বোঝা যায় মানুষের শরীরের বিদঘুটে গন্ধ কেমন। মোটামুটি বাসে তিলঠাঁই না থাকলেও লোক নিয়ে ভরিয়ে ফেলে বাস। এই গরমে যাত্রীদের শরীরের গন্ধে অজ্ঞান হওয়ার উপক্রম হয়। গরমের কারণে শরীর থেকে উত্পন্ন এই বিশেষ গন্ধ সংগ্রহ করে অপারেশনের রোগীদের অজ্ঞান করা যাবে। যা চিকিত্সা বিজ্ঞানে এক অভূতপূর্ব আবিষ্কার হবে। এই সুযোগ শুধু গরমের কারণেই সম্ভব হয়েছে।

v গরমে সবাই ঢিলেঢালা পোশাক পরে। ঢিলেঢালা পোশাক হিসেবে লুঙ্গির বিকল্প নেই। বাতাস চলাচলসহ সব ধরনের সুবিধা রয়েছে লুঙ্গিতে। প্রয়োজনে অপ্রয়োজনে চাকা বানিয়েও রেখে দেওয়া যায় এটি। মাঝে মাঝে গরম বেশি পড়লে কাঁধে নিয়েও চলাচল করা যায়। সর্বোপরি লুঙ্গি গরমের জন্য উত্কৃষ্ট পোশাক। যা এই গরমকালেই বিদেশে রপ্তানি করে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব। গরম এ এক বিশাল সুযোগ করে দিয়েছে।

▶অসুবিধা

v গরমে সবচেয়ে অসুবিধা হয়েছে প্রেমিক-প্রেমিকা জুটির। রিকশার হুড উঠিয়ে কত সুন্দর করে তারা বসে থাকত, কিন্তু গরম তাদের এ সুযোগ নষ্ট করে দিয়েছে। আবার পার্কসহ বিভিন্ন জায়গায় দুজন কাছাকাছি বসে মানে একটু ঘনিষ্ঠ হয়ে বসার সুযোগ এই গরমে আর নেই। এটা প্রেমিক-প্রেমিকা জুটির জন্য বিশাল ক্ষতি হয়ে দাঁড়িয়েছে।

v বাসায় গিন্নি সবসময়ই গরম হয়ে থাকে। এই গরমে তাদের মাথার গরম আর প্রকৃতির গরম পরস্পর বিক্রিয়া করে এক আগ্নেয়গিরি উত্পন্ন করে। যা উদগীরণ হয় স্বামী নামক এক নিরীহ প্রাণীর উপর। গরমের কারণে এহেন সমস্যা প্রকট আকার ধারণ করে। ফলে স্বামীদের উপর অত্যাচার বেড়েই চলে।

v কথিত আছে, ব্যাচেলরদের জামাকাপড়, বেডকভার ইত্যাদি মাসের পর মাস না ধুলেও কোনো সমস্যা হয় না। কিন্তু গরমের অহস্য যন্ত্রণার কারণে তাদের রেকর্ড ভেঙে যায়। ব্যাচেলর সমাজের এক প্রকার ইচ্ছার বিরুদ্ধে ময়লা জামাকাপড়, বেডকভার ধুতে হয়। এটা ভীষণ এক কষ্টের বিষয়।

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 21 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)