১১ জুলাই আসতে পারে এলজির কিউ-৬

মোবাইল ফোন রিভিউ 22nd Jul 17 at 11:44pm 432
Googleplus Pint
১১ জুলাই আসতে পারে এলজির কিউ-৬

দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট এলজি ইতিমধ্যে বিশ্বের বিভিন্ন দেশে তাদের স্মার্টফোনের সর্বশেষ সংস্করণ জি-৬ অবমুক্ত করেছে। এরপর থেকেই মূলত প্রযুক্তিপ্রেমীরা নতুন এই ডিভাইসটির ছোট সংস্করণটির জন্য অপেক্ষা করছেন। সবাই এলজির পরবর্তী স্মার্টফোন ‘কিউ-৬’ এলজির জি-৬ -এর মিনি সংস্করণ বলে ধারণা করছেন।

এলজি সম্প্রতি আগামী ১১ জুলাইয়ে একটি প্রেস মিট -এর আমন্ত্রণপত্র পাঠিয়েছে প্রযুক্তি সাংবাদিকদের। এরপরই চারদিকে ছড়িয়ে পড়েছে, তবে কি ১১ জুলাই ইকিউ-৬ আনুষ্ঠানিকভাবে অবমুক্ত হতে যাচ্ছে।

যদিও কোম্পানিটি এ ব্যাপারে নিশ্চিত করে কিছু বলেনি, তবে সবার ধারণা ১১ জুলাইয়ের আমন্ত্রণপত্র কিউ-৬ -এর আগমনের দিকেই ইঙ্গিত করছে।

‘এলজিবারবিকিউ’ হ্যাশট্যাগ সম্বলিত এই আমন্ত্রণপত্রটির মাধ্যমে উল্লেখিত তারিখটি সংরক্ষণ করে রাখার জন্যও অনুরোধ করা হয়েছে। এ ব্যাপারে টুইটারে একটি আলোচনাও ছড়িয়ে পড়েছে, আমন্ত্রণটি পোল্যান্ড থেকে পাঠানো হয়েছে।

যদিও এ বিষয়ে এখনও পর্যন্ত স্পষ্ট কোনও উল্লেখ নেই যে আদৌ ১১ জুলাই এলজি কিউ-৬ অবমুক্ত হচ্ছে কিনা। কিন্তু আমন্ত্রণে কিউ বর্ণমালাটির ওপর অধিক গুরুত্ব দেওয়াটা সেদিকেই ইঙ্গিত করছে বলে সংশ্লিষ্টদের ধারণা।

সম্প্রতি ইভান ব্লাস নামের এক স্মার্টফোনের টিপস প্রদাণকারী আলোচিত এই এলজি কিউ-৬ স্মার্টফোনটি সম্পর্কে একিছু বাড়তি তথ্য টুইটারে পোস্ট করেছেন। তিনি টুইট করেছেন, হ্যান্ডসেটটির পর্দার অনুপাত হবে পূর্ববর্তী এলজি জি-৬ এর অনুরূপ, ১৮:৯। তার দেওয়া তথ্য অনুযায়ী স্মার্টফোনটিতে ৩ জিবি রমসহ ১৩ মেগাপিক্সেলের একটি ক্যামেরা থাকবে। এলজি জি-৬ -এ ছিল ৪ জিবি রম এবং ডুয়াল রিয়ার ক্যামেরা।

অন্যদিকে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট টেকনোবাফেলোর দাবি, স্মার্টফোনটিতে ৫.৪ ইঞ্চির একটি পর্দা থাকতে পারে এবং এর স্ক্রিন এবং বডির অনুপাত ৮০ শতাংশের কম হতে পারে।

Googleplus Pint
Like - Dislike Votes 21 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)