১১ জুলাই আসতে পারে এলজির কিউ-৬

মোবাইল ফোন রিভিউ July 22, 2017 821
১১ জুলাই আসতে পারে এলজির কিউ-৬

দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট এলজি ইতিমধ্যে বিশ্বের বিভিন্ন দেশে তাদের স্মার্টফোনের সর্বশেষ সংস্করণ জি-৬ অবমুক্ত করেছে। এরপর থেকেই মূলত প্রযুক্তিপ্রেমীরা নতুন এই ডিভাইসটির ছোট সংস্করণটির জন্য অপেক্ষা করছেন। সবাই এলজির পরবর্তী স্মার্টফোন ‘কিউ-৬’ এলজির জি-৬ -এর মিনি সংস্করণ বলে ধারণা করছেন।


এলজি সম্প্রতি আগামী ১১ জুলাইয়ে একটি প্রেস মিট -এর আমন্ত্রণপত্র পাঠিয়েছে প্রযুক্তি সাংবাদিকদের। এরপরই চারদিকে ছড়িয়ে পড়েছে, তবে কি ১১ জুলাই ইকিউ-৬ আনুষ্ঠানিকভাবে অবমুক্ত হতে যাচ্ছে।


যদিও কোম্পানিটি এ ব্যাপারে নিশ্চিত করে কিছু বলেনি, তবে সবার ধারণা ১১ জুলাইয়ের আমন্ত্রণপত্র কিউ-৬ -এর আগমনের দিকেই ইঙ্গিত করছে।


‘এলজিবারবিকিউ’ হ্যাশট্যাগ সম্বলিত এই আমন্ত্রণপত্রটির মাধ্যমে উল্লেখিত তারিখটি সংরক্ষণ করে রাখার জন্যও অনুরোধ করা হয়েছে। এ ব্যাপারে টুইটারে একটি আলোচনাও ছড়িয়ে পড়েছে, আমন্ত্রণটি পোল্যান্ড থেকে পাঠানো হয়েছে।


যদিও এ বিষয়ে এখনও পর্যন্ত স্পষ্ট কোনও উল্লেখ নেই যে আদৌ ১১ জুলাই এলজি কিউ-৬ অবমুক্ত হচ্ছে কিনা। কিন্তু আমন্ত্রণে কিউ বর্ণমালাটির ওপর অধিক গুরুত্ব দেওয়াটা সেদিকেই ইঙ্গিত করছে বলে সংশ্লিষ্টদের ধারণা।


সম্প্রতি ইভান ব্লাস নামের এক স্মার্টফোনের টিপস প্রদাণকারী আলোচিত এই এলজি কিউ-৬ স্মার্টফোনটি সম্পর্কে একিছু বাড়তি তথ্য টুইটারে পোস্ট করেছেন। তিনি টুইট করেছেন, হ্যান্ডসেটটির পর্দার অনুপাত হবে পূর্ববর্তী এলজি জি-৬ এর অনুরূপ, ১৮:৯। তার দেওয়া তথ্য অনুযায়ী স্মার্টফোনটিতে ৩ জিবি রমসহ ১৩ মেগাপিক্সেলের একটি ক্যামেরা থাকবে। এলজি জি-৬ -এ ছিল ৪ জিবি রম এবং ডুয়াল রিয়ার ক্যামেরা।


অন্যদিকে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট টেকনোবাফেলোর দাবি, স্মার্টফোনটিতে ৫.৪ ইঞ্চির একটি পর্দা থাকতে পারে এবং এর স্ক্রিন এবং বডির অনুপাত ৮০ শতাংশের কম হতে পারে।