আসুসের ৮ জিবি র‌্যামের ফোন

মোবাইল ফোন রিভিউ July 6, 2017 1,165
আসুসের ৮ জিবি র‌্যামের ফোন

বাজারে আসতে চলেছে তাইওয়ানের প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান আসুসের ৮ জিবি র‌্যামের ফোন। ফোনটির মডেল আসুস জেনফোন এআর। ফোনটি ১৩ জুলাই থেকে ভারতের বাজারে পাওয়া যাবে।


এই ফোনে থাকছে গুগল ডেভেলপিং প্ল্যাটফর্ম ট্যাঙ্গো এবং ডে ড্রিম সাপোর্ট। তাইওয়ানের এই সংস্থার দাবি, বিশ্বে প্রথম ৮ জিবি র‌্যামের ফোন আনল তারাই।


আর কী কী থাকছে জেনফোন এআর-এ? ৫.৭০ ইঞ্চি ডিসপ্লে এবং কোয়াড কোর প্রসেসর ফিচার রয়েছে এই ফোনে। এছাড়াও থাকছে ৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। ৮ মেগা পিক্সেল ফ্রন্ট ক্যামেরা। জেনফোন এআর মডেলের রেজোলিউশন ১৪৪০x ২৫৬০ পিক্সেল।


মোবাইলের অপারেটিং সিস্টেমটি অ্যানড্রয়েড নুগাট। ব্যাটারির ক্ষমতা ৩৩০০ মিলি অ্যাম্পিয়ার প্রতি ঘণ্টা (এমএএইচ)। বাজারে এখন আসুসের জেনফোন এআর হল দ্বিতীয় মোবাইল ফোন যেটির ট্যাঙ্গো প্ল্যাটফর্ম রয়েছে। এর আগে লেনেভো নিয়ে এসেছিল ট্যাঙ্গো প্ল্যাটফর্মের ফোন। কিন্তু তাইওয়ানের সংস্থাটি আরও একধাপ এগিয়ে ট্যাঙ্গোর সঙ্গে ডে ড্রিম প্ল্যাটফর্মও নিয়ে এল। এতে ভার্চুয়াল রিয়েলিটিকে অন্যমাত্রায় অনুভব করবেন ইউজাররা।


টেক বিশেষজ্ঞদের মতে, মোবাইলে গেম খেলতে যারা ভালবাসেন, তাদের জন্য জেনফোন এআর আদর্শ। বুধবার জেনফোন এআর-এর সঙ্গে জেনফোন থ্রি জুম লঞ্চ করে আসুস। তবে জেনফোন এআর-এর সঠিক দাম এখনও জানা যায়নি।