যানজটের যত সুবিধা

মজার সবকিছু April 18, 2016 769
যানজটের যত সুবিধা

সুবিধা নম্বর এক : আপনার বউ আপনাকে বাধ্য করেছে শপিংয়ে বেরোতে। কী আর করবেন, বউকে নিয়ে শপিংয়ে যাওয়া ছাড়া আপনার আর কোনো উপায়ই নেই। তো বেরোলেন বউকে নিয়ে। তারপর পড়লেন যানজটে। ব্যস, সব ঝামেলা শেষ। আপনার ধৈর্যহীন বউ যানজটে ১০ মিনিট বসে থেকেই বলে উঠবে, 'মরার যানজট। বাদ দাও, আজ আর শপিংয়ে যাওয়ার দরকার নেই। বাসায় ফিরে যাই, চলো।' কী, যানজটকে জড়িয়ে ধরে উম্মা দিতে ইচ্ছে করছে, তাই না মহাশয়?


সুবিধা নম্বর দুই : যানজটে বসে আছেন। কবে এই জট ছাড়বে, তার কোনো ঠিক-ঠিকানা নেই। উসখুস করছেন আপনি। হঠাৎ চোখ গেল পাশের রিক্সায় বসে থাকা অপরূপ সুন্দরী ললনার দিকে। সেও আপনার দিকে তাকাল। চোখে চোখ, মনে মনে কথা, হৃদয় থেকে হৃদয়ে ভাবাবেগের ট্রান্সফার। ব্যস, হয়ে গেল। অসহ্য যানজট আপনার কাছে মধুর চেয়েও মিষ্টি মনে হতে বাধ্য। যানজটের কারণে সুন্দরী ললনার সঙ্গে প্রেম ইস্টার্ট করে দিলেন আপনি। কী দারুণ সুবিধা যানজটের।


সুবিধা নম্বর তিন : আপনি চরম ব্যস্ত মানুষ। ঠিকমতো আপনজনদের সময় দিতে পারেন না। এমনকি ভয়ানক ব্যস্ততায় তাদের খোঁজখবরই ঠিকমতো রাখা হয় না। যানজট আপনাকে এক অসাধারণ সুবিধা দিচ্ছে। যানজটে যেহেতু অন্য কিছু করার নেই, সেহেতু বসে বসে আপনার আপনজনদের ফোন করে করে খবর নিতে পারছেন। এতে আপনার প্রতি আপনজনরা ব্যাপক খুশি হচ্ছে। হয়তো কোথাও বলে বেড়াচ্ছে, 'আমাদের অমুক বেশ ভালো ছেলে বা মেয়ে। নিয়মিত আমাদের খোঁজখবর নেয়।'