চার-চারটি শক্তিশালী ক্যামেরা নিয়ে আসছে জিওনি এস১০

মোবাইল ফোন রিভিউ July 2, 2017 799
চার-চারটি শক্তিশালী ক্যামেরা নিয়ে আসছে জিওনি এস১০

চীনের স্মার্টফোন নির্মাতাদের মধ্যে যেগুলো বিশ্বজুড়ে জনপ্রিয়তা ও আস্থা অর্জন করেছে, তাদের মধ্যে অন্যতম জিওনি। এদের স্মার্টফোন বাজারে এলেই প্রযুক্তিপ্রেমীদের মধ্যে সাড়া পড়ে যায়। সম্প্রতি আবারো গুঞ্জন তুলছে জিওনির নতুন ফোন এস১০। প্রথমে চীনে জিওনির এ সিরিজের ফ্ল্যাগশিপ ছাড়ার পর আনা হলো এস১০।


ভারতের বাজারে এ মাসের প্রথম দিতে জিওনি এ১ এর বিরাট কোহলি সিগনেচার এডিশন ছাড়া হয়েছে। জিওনি এস১০, এস১০বি এবং এস১০সি- এই তিনটি সংস্করণ ছাড়া হয়েছে।


এস১০ এর সবচেয়ে বড় বৈশিষ্ট্য হলো- এতে দেওয়া হয়েছে চার-চারটি ক্যামেরা। দুটো পেছনে আর দুটো সামনে। পেছনের একটি ১৬ এবং অন্যটি ৮ মেগাপিক্সেল সেন্সরের। এ ছাড়াও ৬পি লেন্স এবং এফ/‌১.৮ অ্যাপারচারও যুক্ত হয়েছে।


সামনের ক্যামেরা সেলফির জন্য অনন্য। ২০ আর ৮ মেগাপিক্সেলের সেন্সর রয়েছে। চীনের বাজারে এর দাম ধরা হয়েছে ২৫৯৯ চাইনিজ ইয়েন, যা বাংলাদেশের টাকায় ৩১ হাজার টাকার মতো।


৫.৫ ইঞ্চি ফুল-এইচডি পর্দার ফোনে দেওয়া হয়েছে মিডিয়াটেক হেলিও পি২৫ চিপসেট। র‍্যাম কিন্তু থাকছে ৬ জিবি। অভ্যন্তরে মিলবে ৬৪জিবি স্টোরেজ। ব্যাটারি বেশ শক্তিশালী, ৩৪৫০এমএএইচ। শিগগিরই ভারত ও এর আশপাশের দেশে চলে আসবে ফোনটি। সূত্র : এনডিটিভি