মার্কিনিদের সাতটি হাস্যকর বিষয়

মজার সবকিছু April 18, 2016956
মার্কিনিদের সাতটি হাস্যকর বিষয়

মার্কিনিদের সাতটি আইনি বিষয় রয়েছে, যা বিভিন্ন রাজ্যে প্রচলিত রয়েছে। তবে মজার ব্যাপার, এসব আইনের কিছু বিষয় খুবই হাস্যকর। এ সময়ের জন্য আইনগুলো প্রযোজ্য নয়। এ সাতটি আইনি বিষয় হলো-


১. মিশিগানে গালি দেয়া নিষেধ আপনি যদি একজন নাবিকের মতো গালাগালি করেন তাহলে মিশিগানে আপনি বিপদে পড়ে যাবেন। যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যের আইন অনুযায়ী, আপনি যদি অশ্লীল শব্দ ব্যবহার করেন তাহলে আপনার জরিমানা করা হবে।


২. জীবাণুবিস্তার রোধ করার ওয়াশিংটন পদ্ধতি আপনার জীবাণু আপনার কাছেই রাখুন। ওয়াশিংটন রাজ্য এ জন্য আইন করে দিয়েছে। এতে করে আপনি অসুস্থবোধ করলে জনসমাগমের কোনো স্থানে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা রয়েছে। যদি জনসমাগমের কোনো স্থানে যান তাহলে দোষী সাব্যস্ত হবেন। এ রোগের আওতায় রয়েছে ফ্লু, গলাব্যথা ও ঠাণ্ডার মতো ছোটখাট সমস্যাও।


৩. ওহাইওতে তেলের ট্যাঙ্ক খালি করবেন নাগাড়ির জ্বালানির ট্যাঙ্কে কম তেল থাকলে কোনো অবস্থাতেই ওহাইওতে যাতায়াত করার চেষ্টা করবেন না। আপনার তেল যদি ফুরিয়ে যায় তাহলে আইন ভাঙার দায়ে দোষী সাব্যস্ত হবেন।


৪. ফ্লোরিডার কঠোর আইন বিয়ে না করে ফ্লোরিডাতে কোনো জুটি যদি একসঙ্গে থাকতে শুরু করে তাহলে আইনের লঙ্ঘন হিসেবে দেখা হয়। তবে মার্কিন যুক্তরাষ্ট্রের অন্যান্য রাজ্যের উদার আইনের তুলনায় এটি ব্যতিক্রম। এ আইনটি সেখানে প্রয়োগ করতে দেখা যায় না।


৫. নিউ জার্সি ছিনতাই- হত্যাকাণ্ডনিউ জার্সিতে ছিনতাই কিংবা হত্যাকাণ্ডের মতো কোনো অপরাধের সময় শরীর, মুখ ইত্যাদি ঢেকে রাখা যাবে না । এতে অপরাধের শাস্তি বেড়ে যেতে পারে। তবে ব্যাংক ডাকাতির সময় তানিয়ে মাথাব্যথা থাকার কথা নয় কারোরই।


৬. দক্ষিণ ভার্জিনিয়ার পতাকা দক্ষিণ ভার্জিনিয়া রাজ্যে পতাকা ব্যবহারেরক্ষেত্রে বিদেশি পতাকার নিষেধাজ্ঞা রয়েছে।এ রাজ্যের ফান্ড ব্যবহারের ক্ষেত্রে বিদেশে তৈরি পতাকা ব্যবহার করতে দেয়া হয় না,যত সস্তাই হোক না কেন।


৭. ইলিনয়েসে সঠিক নাম উচ্চারণইলিনয়েস রাজ্যে রয়েছে সঠিকভাবে নাম উচ্চারণের আইন। আপনি যে শহরেই থাকুন আপনাকেসবার আগে শিখে নিতে হবে শহরটির নামের সঠিক উচ্চারণ। অন্যথায় আপনি আইন ভাঙার দায়ে দোষীসাব্যস্ত হবেন।