ডেলের নতুন ল্যাপটপ উদ্বোধন

কম্পিউটার রিভিউ June 18, 2017 1,076
ডেলের নতুন ল্যাপটপ উদ্বোধন

বাংলাদেশের বাজারে সর্বাধুনিক সংস্করণের নতুন সিরিজের ল্যাপটপ উদ্বোধন করেছে ডেল। বিভিন্ন পেশাজীবী ও গেমারদের জন্য বিশেষ উপযোগী ডেল ইন্সপায়রন সিরিজের ল্যাপটপগুলো ব্যবহারকারীর দরকারি চাহিদা পূরণ করবে।


আজ রোববার রাজধানীর একটি রেস্তোরাঁয় আনুষ্ঠানিকভাবে ল্যাপটপের উন্মোচন করেছে ডেল কর্তৃপক্ষ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার আতিকুর রহমান, ডেল বাংলাদেশের বিপণন ব্যবস্থাপক প্রতাপ সাহাসহ প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।


আতিকুর রহমান বলেন, গেম খেলার জন্য ল্যাপটপটিতে বিশেষ কিছু ফিচার আছে। এতে গেমাররা নিরবচ্ছিন্নভাবে গেম খেলতে পারবেন। ডেল ইন্সপায়রন ৭৫৬৭ মডেলের ল্যাপটপটি ব্যবহারকারীর সব চাহিদা পূরণ করবে। দুটি ভিন্ন রঙে (কালো ও লাল) ল্যাপটপটি বাজারে পাওয়া যাচ্ছে।


মডেলভেদে ইনটেল কোর আই ৫ ও কোর আই ৭ প্রসেসর ব্যবহার করা হয়েছে।


লাল রঙের ডেল ল্যাপটপটির দাম প্রসেসর ভেদে দাম ৭০ হাজার থেকে এক লাখ টাকার মধ্যে পড়বে। ছবি: মো. মিন্টু হোসেন।


ডেলের বিপণন ব্যবস্থাপক প্রতাপ সাহা জানান, ব্যবহারকারীর ফাইল রাখার চিন্তা দূর করবে এটি। এতে একাধিক হার্ডড্রাইভ অপশন রয়েছে। এক টেরাবাইট এইচডিডি ডুয়াল ড্রাইভ ও ২৫৬ গিগাবাইট এসএসডি ড্রাইভে প্রচুর ফাইল রাখা যায়।


এতে রয়েছে ৬ সেলের ৭৪ ডব্লিউএইচআর ব্যাটারি, যা সর্বোচ্চ ৯ ঘণ্টা ব্যাকআপ দেবে। পাতলা ডিজাইন ও শক্তিশালী পারফরমেন্সের এই ল্যাপটপটি সহজে বহনযোগ্য।


মডেলভেদে ল্যাপটপের দাম ৭০ হাজার টাকা থেকে এক লাখ ২৬ হাজার টাকা পর্যন্ত হবে।