জি সিরিজে হুয়াওয়ের নতুন স্মার্টফোন

মোবাইল ফোন রিভিউ May 28, 2017 1,455
জি সিরিজে হুয়াওয়ের নতুন স্মার্টফোন

সম্প্রতি দেশের বাজারে জি সিরিজের নতুন স্মার্টফোট জিআর ৩-এর ২০১৭ সংস্করণ এনেছে হুয়াওয়ে। চমৎকার নকশার ফোনটির বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে কম আলোতে ঝকঝকে ছবি তুলতে পারার সক্ষমতা। হুয়াওয়ের দাবি, মাঝারি বাজেটে মাল্টিটাস্কিং বা একাধিক কাজের সুবিধাযুক্ত স্মার্টফোন এটি।




জিআর ৩ স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে হুয়াওয়ের নিজস্ব হাইসিলিকন কিরিন ৬৫৫ চিপসেট, ২. ১ + ১.৭ গিগাহার্টজের প্রসেসর। ৩ জিবি র‍্যামের ফোনটিতে ১৬ জিবি অভ্যন্তরীণ মেমোরি ব্যবহার করা হয়েছে। এ ছাড়া ২৫৬ জিবি পর্যন্ত মাইক্রোএসডি কার্ড ব্যবহার করার সুযোগ রয়েছে ফোনটিতে। এতে আছে ফোরজি প্রযুক্তির সিম ব্যবহারের সুবিধা। নিরাপত্তার ফিচার হিসেবে ব্যবহার করা হয়েছে উন্নত প্রযুক্তির ফিঙ্গার প্রিন্ট সেন্সর।




৫ দশমিক ২ ইঞ্চি মাপের ডিসপ্লেযুক্ত ফোনটিতে ফুল এইচডি রেজল্যুশনের পর্দা ব্যবহার করা হয়েছে। কম আলোতে উন্নত ছবি তুলতে এর পেছনে ১২ মেগাপিক্সেলে ও সামনে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড নুগাট (৭.০)। এ ছাড়া হুয়াওয়ের নিজস্ব কাস্টমাইজড ইউজার ইন্টারফেস ইএমইউআই ৫.০ সংস্করণ ব্যবহার করা হয়েছে এতে। তিন হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির ফোনটিতে আল্ট্রা পাওয়ার সেভিং মোড আছে। হ্যান্ডসেটটির দাম ১৯ হাজার ৯০০ টাকা।