বিত্তবান হতে চাইলে এই অভ্যাসগুলো ছাড়ুন

লাইফ স্টাইল 27th Apr 17 at 9:24am 437
Googleplus Pint
বিত্তবান হতে চাইলে এই অভ্যাসগুলো ছাড়ুন

আপনি যদি বিত্তবান হয়ে থাকেন, তাহলে এখন থেকেই সাবধান হয়ে যান। কারণ এই সমস্ত অভ্যাস বর্জন না করলে আপনি আর্থিক ক্ষতির সম্মুখীন হতে চলেছেন খুব শীঘ্রই। টাকা রোজগারের জন্য আমরা অনেক কঠিন কাজই করি।

শ্রম এবং ভাগ্য এই দুটি বিষয় একসঙ্গে আপনাকে সমর্থন যদি না করে তাহলে চেষ্টা করলেও আপনি বড়লোক হতে পারবেন না। আর সেই সঙ্গে যদি থাকে এই সমস্ত অভ্যেস।

নীতি শাস্ত্র অনুযায়ী, এই সমস্ত অভ্যেস যদি আপনার থাকে, তাহলে টাকাপয়সা থাকলেও আপনার পকেট থেকে বেরিয়ে যাবে টাকা খুব সহজেই। জেনে নিন অভ্যেসগুলি কি?

* আলস্য

নীতিশাস্ত্র অনুযায়ী, যদি আপনি কুঁড়ে হন। তাহলে আপনি কখনই বড়লোক হতে পারবেন না। বক্তব্যটি হল, যে পরিশ্রম করবে না, সে কোন ভাবেই টাকা রোজগার করতে পারবে না।

* মহিলাদের দিকে কুনজরে তাকানো

মহিলাদের দিকে যেসমস্ত ব্যক্তি কুনজরে তাকান, তাদের উন্নতি হওয়া খুবই কষ্টসাধ্য। টাকাপয়সার দেবী লক্ষী ঠাকুরও মহিলাদেরকে অসম্মান করার বিষয়টি মেনে নেন না। তাই যেসমস্ত ব্যক্তি অসম্মান করে মহিলাদেরকে। তাদের কপালে লক্ষী প্রাপ্তি হয়না।

* বিকেলে ঘুমানো উচিত নয়

সকাল থেকে বিকেলই মানুষের কাজের সময়। আর সেই সময়টিই যদি কেউ ঘুমিয়ে কাটিয়ে দেয়, তাহলে সে যাই-ই করুক৷ টাকা রোজগার করা তার পক্ষে সম্ভব নয়।

সূত্র: কলকাতা টুয়েন্টিফোর।

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 13 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)