ভ্রমণ: বৈচিত্র্যময় হংকং-এ ২৪ ঘণ্টা

দেখা হয় নাই 25th Apr 17 at 6:52pm 790
Googleplus Pint
ভ্রমণ: বৈচিত্র্যময় হংকং-এ ২৪ ঘণ্টা

গোটা এশিয়ার মধ্যে হংকং এমন এক শহর যার খ্যাতি বিশ্বজুড়ে। সাংস্কৃতিক ও বিনোদন বৈচিত্র্যের দিক থেকে মানুষের কাছে দারুণ আকর্ষণীয় এক স্থান। ভ্রমনপিয়াসীরা হংকং যাওয়ার সুযোগ ছাড়তে চান না। অন্তত হাতে ২৪ ঘণ্টা সময় পেলেই শহরের আকর্ষণীয় স্থানগুলো দেখে নিতে পারবেন। এখানে নিন কিছু টিপস।


১. হংকং জাঙ্কস


প্রায় ২৬০টি ছোট ছোট দ্বীপের সমন্বয়ে গঠিক এক বিচিত্র দ্বীপপুঞ্জ। এই অঞ্চলে ভেসে বেড়ানো পুরনো আমলের মতো দেখতে জাহাজ আর তাদের মরচে দেহ আপনাকে ভিন্ন অনুভূতি এনে দেবে। চীনের ঐতিহ্যবাহী মাছ ধরার নৌকাগুলো এখানে ঘুরে বেড়ায়।


২. কজওয়ে বে


এটা হলো শহরের কেনাকাটার স্বর্গ। পর্যটক এবং শহরবাসীর কাছে সবচেয়ে আকর্ষণীয় স্থান। এনওয়াইসি এর ফিফথ অ্যাভিনিউ হলো বিশ্বের সবচেয়ে আকর্ষণীয় কেনাকাটার স্থানের মধ্যে একটি। শপিং মল আর দোকানে ভরপুর এক স্থান।


৩. টিম হো ওয়ান


শহরের সবচেয়ে আকর্ষণীয় রেস্টুরেন্ট। এখানকার প্লাস্টিকের টেবিল আর পেপার ম্যাট দেখে হতাশ হবেন হয়তো। কিন্তু ২০১০ সালেই এটি মাইকেলিন তারকা লাভ করে। পর্যটক আর স্থানীয়দের ভীড় লেগেই থাকে। গোটা শহরে আরো দুটো শাখা খোলা হয়েছে।


৪. ওসান পার্ক


হংকংয়ের দক্ষিণের ওং চুক হ্যাং ডিস্ট্রিক্টে অবস্থিত এটি। বলা হয়, বিশ্বসেরা শিক্ষামূলক থিম পার্কের মধ্যে অন্যতম এটি। ছোটদের কাছে প্রিয় হলেও বড়দের কাছেও গুরুত্বপূর্ণ। ৮ লাখ ৭০ হাজার বর্গ মিটারেরও বেশি জুড়ে গড়ে উঠেছে এই পার্কটি। এখানে আছে ক্যাবল কার, আউটডোর এস্কেলেটর এবং ওসান এক্সপ্রেস।


৫. ল্যান কোয়াই ফং


দারুণ এক স্থান। রাস্তার দুই ধারে সারি সারি রেস্টুরেন্ট আর নাইটক্লাব। সেন্ট্রাল হংকংয়ের পার্টি সেন্টার বলা হয় এটাকে। মূলত সূর্য ডোবার সঙ্গে সঙ্গেই ব্যস্ত হয়ে ওঠে এই এলাকা। রাতের সময়টা হই হুল্লোড়ে কাটাতে পারবেন এখানে। সূত্র: হ্যাপি ট্রিপস

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 33 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)