বড় ভাইয়ের সাইকেলে ছোট ভাইয়ের লাশ!

ভয়ানক অন্যরকম খবর April 24, 2017 1,153
বড় ভাইয়ের সাইকেলে ছোট ভাইয়ের লাশ!

ভারতে এমন ঘটনা নতুন নয়। তবে ঘটনাস্থল প্রত্যন্ত গ্রাম হওয়ার ফলে এই ধরনের ঘটনা সচরাচর খবরে আসে না।


কিন্তু, কোনও ক্রমে সংবাদের শিরোনামে তা চলে এলে বোঝা যায় যে, দেশের আর্থ-সামাজিক পরিকাঠামো এবং সেই সঙ্গে সরকারি-বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠানগুলির ভাবাদর্শ একেবারেই অমানবিক।


২০১৬ সালের অগস্ট মাসে একটি খবর প্রায় গোটা দেশকে নাড়িয়ে দিয়েছিল। খবরের শিরোনামে ছিলেন ওড়িশার কালাহান্ডি জেলার দানা মাঝি। মৃত স্ত্রীকে কাঁধে নিয়ে যিনি পায়ে হেঁটে পেরিয়েছিলেন প্রায় ১২ কিলোমিটার পথ। হাসপাতাল থেকে অ্যাম্বুলেন্স পাননি গ্রামের গরিব মানুষটি।


সম্প্রতি, প্রায় একই রকম ঘটনা ঘটেছে অসমের মাজুলিতে। রাজ্যের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোওয়ালের নির্বাচনী কেন্দ্র এটি।


স্থানীয় টেলিভিশন চ্যানেলে প্রদর্শিত একটি ভিডিও ফুটেজে তোলপাড় পড়ে গিয়েছে রাজ্যে।


ফুটেজে দেখা যায় যে, এক যুবক তাঁর সাইকেলে একটি লাশ বেঁধে নিয়ে চলেছেন। ভিডিও রিপোর্ট অনুযায়ী, অসমের লাখিমপুরের বালিজান গ্রামের বাসিন্দা তিনি। গ্রাম থেকে গারামুর সিভিল হাসপাতাল পৌঁছনোর পাকা রাস্তা না থাকায়, রোগীকে এমন ভাবেই নিয়ে গিয়েছিল পরিবারের লোক।


হাসপাতাল সূত্রে খবর, সোমবার ভোর প্রায় সাড়ে তিনটে নাগাদ রোগীকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এবং তার কিছুক্ষণ পরেই রোগী মারা যান। হাসপাতাল থেকে গাড়ির ব্যবস্থা করা হলেও, মৃতের পরিবার আগেই লাশ নিয়ে বেরিয়ে যায় বলে দাবি হাসপাতাল কর্তৃপক্ষের।


ঘটনার খুঁটিনাটি জানতে, স্বাস্থ্য বিভাগের ডাইরেক্টরকে তড়িঘড়ি মাজুলিতে যেতে বলেছেন মুখ্যমন্ত্রী সর্বানন্দ। জানা গিয়েছে, মৃতের নাম ডিম্পল দাস। এবং তাঁর দেহ সাইকেলে করে নিয়ে যাচ্ছিলেন তাঁর দাদা।


-এবেলা