চুলের রুক্ষতা দূর করে মাখন!

রূপচর্চা/বিউটি-টিপস 21st Apr 17 at 5:39pm 452
Googleplus Pint
চুলের রুক্ষতা দূর করে মাখন!

বিবর্ণ ও রুক্ষ চুল পড়ে যায় দ্রুত। আগাও ফাটে ঘনঘন। ধুলাবালি, রোদ ও সঠিক যত্নের অভাবে চুল শুষ্ক হয়ে ভেঙে যায়। প্রাণহীন চুলের প্রয়োজন নিয়মিত পরিচর্যা। বিবর্ণ চুলে ঔজ্জ্বল্য ফেরানোর কিছু ঘরোয়া উপায় জেনে নিন-


সামান্য মাখন হাতের তালুতে নিয়ে শুকনা চুলে ম্যাসাজ করুন। শাওয়ার ক্যাপ দিয়ে ঢেকে রাখুন মাথা। আধা ঘণ্টা পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন চুল। চুলের বিবর্ণ ভাব দূর হয়ে ঝলমলে হবে চুল।


একটি অ্যাভোকাডো পেস্ট করে ডিমের সঙ্গে মিশিয়ে ফেটিয়ে নিন। মিশ্রণটি ভেজা চুলে লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে একবার এই হেয়ার প্যাক ব্যবহার করলে চুলের রুক্ষতা দূর হবে।


আধা কাপ অলিভ অয়েল চুলে ম্যাসাজ করুন। শাওয়ার ক্যাপ দিয়ে চুল ঢেকে তোয়ালে দিয়ে মুড়িয়ে নিন। ৪৫ মিনিট পর শ্যাম্পু করে ফেলুন। চুলে ফিরে আসবে হারানো জৌলুস।


শ্যাম্পু ব্যবহার করার ভালো করে চুল ধুয়ে নিন পানি দিয়ে।তারপর চায়ের লিকার দিয়ে চুল ধুয়ে ফেলুন। চুল হবে উজ্জ্বল ও ঝলমলে।


১ চা চামচ আপেল সিডার ভিনেগার, ২ টেবিল চামচ অলিভ অয়েল ও ৩টি ডিমের সাদা অংশ একসঙ্গে মেশান। হেয়ার প্যাকটি চুলে লাগিয়ে শাওয়ার ক্যাপে চুল ঢেকে নিন। আধা ঘণ্টা পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।


তথ্য: রিডার্স ডাইজেস্ট

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 27 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)