শরীর সম্পর্কে এই ৭টি কথা জানলে আপনি অবাক হয়ে যাবেন

জানা অজানা April 19, 2017 1,679
শরীর সম্পর্কে এই ৭টি কথা জানলে আপনি অবাক হয়ে যাবেন

তথ্য ১:

সম্প্রতি প্রকাশিত একাধিক কেস স্টাডি অনুসারে, প্রায় ৯০ শতাংশ রোগের পিছনে দায়ি থাকে স্ট্রেস বা মানসিক চাপ। তাই তো মানসিক এবং শরীরিক ভাবে সুস্থ থাকতে আজ থেকেই স্ট্রেসকে নিয়ন্ত্রণে রাখতে শুরু করুন। না হলে কিন্তু বিপদ!


তথ্য ২:

যে কোনও ধরনের যন্ত্রণা কমিয়ে ফেলতে আদার কোনও বিকল্প নেই। কারণ এতে রয়েছে প্রচুর মাত্রায় অ্যান্টি-ইনফ্লেমেটরি উপাদান, যা এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।


তথ্য ৩:

প্রতিদিন আমাদের হৃদপিন্ড যে পরিমাণে শক্তির যোগন দেয়, তাতে যে কোনও ট্রাক প্রায় ৩২ কিমি চলে যেতে পারবে। তাই শরীরকে যদি সচল রাখতে চান, তাহলে হার্টের স্বাস্থ্যের খেয়াল রাখাটা জরুরি।


তথ্য ৪:

খাবারকে হজম করতে আমাদের স্টমাকে যে অ্যাসিড উৎপন্ন হয়, সেটি কয়েক সেকেন্ডে রেজার ব্লেডকে গলিয়ে ফেলতে পারে।


তথ্য ৫:

আমাদের মুখ গহ্বর কত ধরনের স্বাদকে চিহ্নিত করতে পারে জানা আছে! সঠিক উত্তর হল ১০ কোটি। একদম ঠিক শুনেছেন, এত বিপুল সংখ্যক স্বাদের হাদিস রয়েছে আমাদের মুখের ভিতরে।


তথ্য ৬:

৬০ বছরে পৌঁছানোর পর বেশিরভাগ মানুষই মুখের স্বাদ হারিয়ে ফেলেন। কেন জানেন? কারণ এই বয়সের পর থেকে আমাদের অর্ধেক টেস্ট বার্ড অকেজ হয়ে যায়।


তথ্য ৭:

আমাদের হাতের নখ, পায়ের নখের থেকে প্রায় চার গুণ বেশি তাড়াতাড়ি বৃদ্ধি পায়। তাই তো পা-কে ভুল আগে হাতের নখের খেয়াল রাখার পরমার্শ দেন স্কিন কেয়ার বিশেষজ্ঞরা।


সূত্রঃ বোল্ডস্কাই