উজ্জ্বল ত্বকের জন্য গাজরের ফেসপ্যাক

রূপচর্চা/বিউটি-টিপস 18th Apr 17 at 9:55pm 716
Googleplus Pint
উজ্জ্বল ত্বকের জন্য গাজরের ফেসপ্যাক

গাজরে রয়েছে প্রচুর পুষ্টিগুণ যা আমাদের শরীর ও ত্বক দুটির জন্যই খুবই উপকারী। গাজরে প্রচুর পরিমাণে বিটা ক্যারোটিন থাকে, যা অ্যান্টি-অক্সিডেন্ট হিসেবে কাজ করে। গাজরে উপস্থিত অ্যান্টি-অক্সিডেন্ট ও ভিটামিন-এ ব্রণ হওয়া এবং চামড়া ঝুলে পড়া রোধ করে ত্বককে ভেতর থেকে সুন্দর করে তুলতে সাহায্য করবে। শুধু তাই নয়, এটি আমাদের ত্বকের রোদে পোড়াভাব দূর করে সেই সঙ্গে ত্বকের অযাচিত ভাঁজ, কালো দাগ, ত্বকের রঙের অসামাঞ্জস্যতা দূর করে সুন্দর হয়ে উঠতে সাহায্য করবে।


গাজর, পেঁপে ও দুধের ফেসপ্যাক :

২ টেবিল চামচ গাজর পেস্ট, ২ টেবিল চামচ পেঁপে পেস্ট ও ১ টেবিল চামচ দুধ নিন। এবার একসঙ্গে মিশিয়ে ত্বকে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। এরপর কুসুম গরম পানিতে আপনার মুখ ধুয়ে ফেলুন। এই প্যাক ব্যবহার করার কয়েক সপ্তাহ এর মধ্যে আপনি আপনার ত্বকের গ্লোর তারতম্য নিজেই লক্ষ্য করবেন।


গাজর, দারুচিনি ও মধু ফেসপ্যাক :

১ টেবিল চামচ গাজরের জুস, ২ টেবিল চামচ মধু ও ২ চিমটি দারুচিনি পাউডার নিন। এবার সব উপাদান ভালোভাবে মিশিয়ে আপনার পরিষ্কার ত্বকে লাগান। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। যাদের ত্বকে একনি ও পিম্পল রয়েছে তাদের ত্বকের জন্য এটি আদর্শ, কারণ এই প্যাক ত্বকের গ্লো বাড়ানোর সাথে পিম্পলও কমাবে।


গাজর ও মধুর ফেসপ্যাক :

১ টেবিল চামচ গাজরের জুস ও ১ টেবিল চামচ মধু নিন। এবার গাজরের জুস ও মধু বাটিতে ভালোভাবে নেড়ে একটি কটন বলের সাহায্যে আপনার মুখে লাগান। ১৫ মিনিট রেখে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি ডাল ও ড্রাই স্কিনের জন্য ভালো। এই প্যাক আপনার ত্বক মশ্চারাইজ করার সাথে সাথেই ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করবে।


গাজর, লেবু, মধু ও অলিভ অয়েল ফেসমাস্ক :

২টি ভালোভাবে ছিলে সিদ্ধ করে চটকানো গাজর, ১ চা চামচ লেবুর রস, ২ টেবিল চামচ মধু ও ১ টেবিল চামচ অলিভ অয়েল নিন। এবার সব উপাদান একসাথে সুন্দর মসৃণ পেস্ট বানিয়ে মুখে লাগান। ৩০ মিনিট এভাবে রেখে হালকা গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। সপ্তাহে কমপক্ষে ২ বার এই ফেসমাস্ক ব্যবহার করলে আপনার ত্বক উজ্জ্বল হতে শুরু করবে।

Googleplus Pint
Like - Dislike Votes 17 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)