তিনটি জরুরি রূপচর্চা

রূপচর্চা/বিউটি-টিপস 18th Apr 17 at 10:46am 390
Googleplus Pint
তিনটি জরুরি রূপচর্চা

প্রতিদিন ভারি মেইকআপ না করা হলেও ঘর থেকে বের হওয়ার আগে কিছু সাধারণ সাজগোজ তো করতেই হয়।


তবে প্রতিদিন সময় নিয়ে নিজেকে সাজিয়ে ঘর থেকে বের হওয়া হয়ে ওঠে না।


রূপচর্চাবিষয়ক একটি ওয়েবসাইটে প্রসাধনী উৎপাদনকারী প্রতিষ্ঠান এভিডা’র গ্লোবাল আর্টিস্টিক ডিরেক্টর অফ মেইকআপ জানেল গ্লিসন সহজেই সুন্দর আইভ্রু, ঠোঁট এবং ত্বক চর্চার কিছু উপায় জানান।


ভ্রু’র আকার ঠিক করা

সব সময় খুব গাঢ় করে ভ্রু’র আকার ঠিক করা দেখতে ভালো দেখায় না। তবে প্রতিদিন হালকাভাবে ভ্রু ঠিক করে নিলে দেখতে ভালো লাগবে।


গ্লিসন এক্ষেত্রে পরামর্শ দেন যে, ভ্রু স্বাভাভিকভাবে ভরাট করতে একটি আইভ্রু ব্রাশে ত্বকের চাইতে বেশ কয়েক শেইড গাঢ় আইশ্যাডো নিয়ে ওই ব্রাশ দিয়ে ভ্রু’র শেইপ অনুযায়ী ভরাট করে নেওয়া উচিত। এতে দেখতে স্বাভাবিক দেখাবে।


শুষ্ক ঠোঁটের যত্ন

শীত শেষ হয়ে আবহাওয়া কিছুটা উষ্ণ হতে শুরু করলেও ঠোঁটের শুষ্কভাব এখনও পিছু ছাড়েনি অনেকেরই। ঠোঁট ফাঁটা এবং চামড়া ওঠার সমস্যায় এখনও ভুগছেন অনেকেই।


গ্লিসন পরামর্শ দেন, একটি পুরানো নরম টুথব্রাশে খানিকটা লিপবাম নিয়ে ঠোঁটে ঘষে নিলে ঠোঁটের উপরে জমে থাকা শুষ্ক চামড়া উঠে আসবে। এরপর ঠোঁটে ময়েশ্চারাইজিং লিপস্টিক বা লিপবাম লাগিয়ে নিলেই ঠোঁট ফাঁটা থেকে রেহাই পাওয়া যাবে।


রাতে ত্বকের বাড়তি যত্ন

রাতে ঘুমাতে যাওয়ার আগে ত্বকের কিছুটা বাড়তি যত্ন নেওয়া হলে ত্বকের বিভিন্ন সমস্যা থেকে রেহাই পাওয়া যায়। ঘুমানোর আগে ত্বক খুব ভালোভাবে পরিষ্কার করে নেওয়া জরুরি।


রাতে ঘুমানোর আগে কোমল এক্সফলিয়েটর দিয়ে ত্বক পরিষ্কার করে নেওয়া উচিত। এতে ত্বকে জমে থাকা ময়লা ও মৃত কোষ উঠে আসে। তারপর তেল বা ময়েশ্চারাইজার মুখে লাগিয়ে নেওয়া উচিত।

Googleplus Pint
Like - Dislike Votes 13 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)