ফেসবুক আইডি বন্ধ হলে যেসব সুবিধা পাওয়া যাবে...

মজার সবকিছু April 17, 2017 1,387
ফেসবুক আইডি বন্ধ হলে যেসব সুবিধা পাওয়া যাবে...

ফেসবুক থেকে ফেইক আইডিগুলো ডিজঅ্যাবল করতে শুরু করেছে ফেসবুক কর্তৃপক্ষ। ফেইক আইডির পাশাপাশি যদি কারো রিয়েল আইডিও ডিজঅ্যাবল করে দেয়, তবে অবাক হওয়ার কিছু থাকবে না। কারণ ফেসবুক আইডি বন্ধ করে দিলে অসুবিধার চেয়ে সুবিধাই বেশি পাওয়া যাবে বলে ধারণা করছে আমাদের টিম! তাহলে চলুন দেখে নিই ফেসবুক আইডি বন্ধ করলে কী কী সুবিধা পাওয়া যাবে...


১. যারা ফেসবুক আইডিতে দিনরাত ডুবে থাকার কারণে নিজের পরিবার-পরিজনদের একটুও সময় দিতে পারে না, তারা এখন থেকে ভরপুর সময় ব্যয় করতে পারবে পরিবার-পরিজনের সঙ্গে!


২. রাত জেগে ফেসবুকিং করার কারণে অনেকে অনিদ্রা আর অসুস্থ্যতায় ভোগে। ফেসবুক আইডি বন্ধ হয়ে গেলে অনিদ্রা আর শরীর খারাপ নিয়ে কোনো টেনশন থাকবে না।


৩. ফেসবুকের কারণে পড়াশোনায় মন বসে না, এটা এক প্রকার গবেষণা ছাড়াই প্রমাণিত! তো ফেসবুক আইডি যদি না থাকে তাহলে সারাক্ষণই মনযোগ সহকারে পড়ালেখা করতে পারবে। ফলে জাতি উপহার পাবে বেশকিছু মেধাবী সন্তান!


৪. ফেসবুকের চিন্তা বাদ দিয়ে আইডি বন্ধ হয়ে গেলে আপনি দেশ, দশ ও সমাজের কথা নিয়ে ভাবতে পারবেন। এতে আপনার বিশিষ্ট বুদ্ধিজীবী, চিন্তাবিদ কিংবা সমাজসেবক হয়ে উঠার চান্স বাড়বে!


৫. যে সময়টুকু ফেসবুক আইডির পেছনে আজাইরা ব্যয় করতেন সে সময়টুকু এখন ক্রিয়েটিভ বা পরিশ্রমের কোনো কাজের পেছনে ব্যয় করে আপনি পারিশ্রমিকের পাশাপাশি দেশের অর্থনৈতিক উন্নয়নে বিরাট ভূমিকা রাখতে পারবেন।


৬. ফেসবুক আইডি না থাকার কারণে আপনাকে আর টাকা খরচ করে এমবি কিনে ফেসবুকে ঢুকতে হবে না। ফলে বড় ধরনের অপচয় থেকে আপনি তো বাঁচবেনই, পাশাপাশি হয়ে উঠতে পারেন একজন আদর্শ সঞ্চয়কারী!


৭. ফেসবুক আইডি না থাকলে আপনাকে কষ্ট করে ফেসবুকের ক্রিটিক্যাল পাসওয়ার্ড সমূহ মনে রাখতে হবে না। এতে করে আপনার ব্রেইনের ওপর চাপ কম থাকবে এবং আপনার স্মরণশক্তির পরিমাণ কিছুটা হলেও বৃদ্ধি পাবে!


সূত্রঃ এনটিভি অনলাইন