টমেটোর ফেসপ্যাকে উজ্জ্বল ত্বক

রূপচর্চা/বিউটি-টিপস 16th Apr 17 at 3:52pm 477
Googleplus Pint
টমেটোর ফেসপ্যাকে উজ্জ্বল ত্বক

রূপচর্চায় টমেটো ব্যবহার করতে পারেন নিয়মিত। এতে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিডেন্ট রয়েছে। এছাড়া টমেটোতে থাকা ভিটামিন সি ও অন্যান্য পুষ্টি উপাদান ত্বকের যত্নে অনন্য।


টমেটোর ফেসপ্যাক নিয়মিত ব্যবহার করলে ব্রণ ও বলিরেখা দূর হয়। কালচে দাগ দূর করে ত্বকে জৌলুস ফিরিয়ে নিয়ে আসতেও জুড়ি নেই টমেটোর। জেনে নিন কীভাবে ব্যবহার করবেন টমেটোর ফেসপ্যাক-


▶টমেটো ও মধু


টমেটোর শাঁস ও ২ চা চামচ মধু একসঙ্গে মেশান। ১ চা চামচ লেবুর রস দিন মিশ্রণে। ভালো করে নেড়েচেড়ে ত্বকে লাগিয়ে রাখুন ১০ মিনিট। ঠাণ্ডা পানি দিয়ে ত্বক ধুয়ে ফেলুন। শুষ্ক ত্বকের জন্য কার্যকর এই ফেসপ্যাকটি।


▶টমেটো ও অলিভ অয়েল


ব্রণহীন ত্বকের জন্য এই ফেসপ্যাক অতুলনীয়। টমেটোর শাঁসের সঙ্গে ১ চা চামচ অলিভ অয়েল ও ১ চা চামচ জোজোবা অয়েল মেশান। ভালো করে পেস্ট তৈরি করে মুখ ও গলার ত্বকে লাগিয়ে রাখুন কিছুক্ষণ। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। এটি ব্রণের ঝুঁকি কমাবে।


▶টমেটো ও দই


উজ্জ্বল ত্বকের জন্য ব্যবহার করুন টমেটো ও দইয়ের ফেসপ্যাক। টমেটোর সঙ্গে দই, ১ চা চামচ মধু ও ১ চিমটি হলুদ মেশান। মিশ্রণটি ত্বকে লাগান প্রতিদিন। ত্বক হবে উজ্জ্বল ও কোমল।


▶টমেটো ও ওটমিল


১টি টমেটোর শাঁসের সঙ্গে ১ চা চামচ ওট, ১ চা চামচ মধু ও ১ চা চামচ লেবুর রস মেশান। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। এই ফেসপ্যাক ব্রণ দূর করবে।


▶টমেটো ও অ্যালোভেরা


টমেটোর শাঁসের সঙ্গে ১ চা চামচ অ্যালোভেরা জেল ও ১ চা চামচ মধু মেশান। ভালো করে মিশিয়ে পেস্ট তৈরি করে ত্বকে লাগিয়ে রাখুন। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। এটি ত্বকের কালচে দাগ দূর করবে।


তথ্য: বোল্ডস্কাই

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 19 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)