ভ্রমণ : ২৪ ঘণ্টায় দুবাই আর বিস্ময়

দেখা হয় নাই April 13, 2017 940
ভ্রমণ : ২৪ ঘণ্টায় দুবাই আর বিস্ময়

পৃথিবীর যে শহরগুলো বিগত কয়েক যুগে বিদ্যুৎ গতিতে আধুনিক হচ্ছে, তাদের মধ্যে নিঃসন্দেহে সবার আগে রয়েছে দুবাই। এই শহর কেবল যে আধুনিক হচ্ছে তাই নয়, বিস্ময়কর সব ভবন আর সৌন্দবর্ধন কর্মসূচি দিয়ে গোটা বিশ্বকে তাক লাগিয়ে দিচ্ছে দুবাই। তাদের প্রকৌশল আর স্থাপত্যকলা আধুনিকের চেয়েও অনেক এগিয়ে।


তাই বিশ্বপর্যটকদের কাছে ঘোরাঘুরির সেরা স্থানগুলোর একটিতে পরিণত হয়েছে দুবাই। মূল আকর্ষণ অত্যাধুনিক অসাধারণ সব ভবন। আপনি চাইলে মাত্র ২৪ ঘণ্টার মধ্যে দুবাইয়ের অনেক বিস্ময় অবলোকন করতে পারেন। এখানে জেনে নিন তাদের কথা। তবে এ ভ্রমণের খরচটা বেশিই হবে।


১. বুর্জ খলিফা


পৃথিবীর সর্বোচ্চ এ ভবনের সম্পর্কে নতুন করে বলার কিছু নেই। ১৬৪তলা উঁচু ভবনটির দৈর্ঘ্য ২৭১৬ ফুট। সত্যিকার অর্থেই এর সামনে দাঁড়ালে আপনি স্রেফ হাঁ হয়ে যাবেন। এর ১২৪তলায় চলে যান। সেখানে রয়েছে দুবাই মল। দুবাইয়ের ইতিহাস এবং বুর্জ খলিফা তৈরির বিস্ময়কর প্রকৌশল সম্পর্কে ধারণা মিলবে এখানে।


২. অ্যাট.মস্ফিয়ার-এ লাঞ্চ


এটা পৃথিবীর সবচেয়ে উঁচুতে অবস্থিত রেস্টুরেন্ট। ১২২তলায় এই রেস্টুরেন্টে কিছু না খেলে কি হয়? যখন লাঞ্চ করছেন, আপনি তখন মাটি থেকে ৪৪২ মিটার ওপরে।


৩. দুবাই মলে শপিং


দুবাই মলে কেনাকাটার সুযোগও হাতছাড়া করা ঠিক নয়। এটা কিন্তু বিশ্বের সবচেয়ে বড় পরিসরের শপিং মল। এর মধ্যে রয়েছে ১২০০টি দোকান আর ১৬০টি রেস্টুরেন্ট আর ক্যাফে। এখানে বিশ্বের সব বড় বড় ফ্যাশন ব্র্যান্ডের দোকান রয়েছে।


৪. দুবাই ফাউন্টেন


দুবাই মলের সামনে আছে আরেক বিস্ময়, দুবাই ফাউন্ডেন। কৃত্রিম এই ফাউন্টের বিশ্বের সর্ববৃহৎ। দিনে তিনবার এটি চালু করা হয়। বুর্জ আল খলিফা লেকে গেলে এর দেখা মিলবে। এই ঝর্ণার পানি ৯০০ ফুট ওপর পর্যন্ত উঠে যায়!


৫. বুর্জ আল আরবে রাতের ঘুম


একটা বিলাসী রাতের জন্য চলে যেতে পারেন বুর্জ আল আরবে। খরচটা বেশি। কিন্তু এখানে একটা রাত ঘুমাতে পারেন। মিলবে বিলাসী আরবের স্বাদ।


সূত্র: হ্যাপি ট্রিপস