'শীতল অবকাশের' বিশ্বসেরা যত স্থান

দেখা হয় নাই 12th Apr 17 at 8:07am 366
Googleplus Pint
'শীতল অবকাশের' বিশ্বসেরা যত স্থান

ভ্রমণ যারা নিয়মিত করেন তারা 'শীতল অবকাশ' যাপন করতে পারেন দারুণ কিছু জায়গায়। চিনে নিন এমনই স্থান। অপরূপ সৌন্দর্যমণ্ডিত এই স্থানগুলো একেবারে ঠাণ্ডা।

১. গুলমার্গ, ভারত

শীতের ঘোরাঘুরিতে ব্যাপক আকর্ষণীয় এক স্থান। কাশ্মীর ভ্যালির সেরা স্থানগুলোর একটি। নিঃসন্দেহে এক ভূস্বর্গ। শীতে হিমালয় এলাকার যে স্থানগুলোতে সবচেয়ে বেশি তুষারপাত হয়, গুলমার্গ তাদের মধ্যে শীর্ষস্থানীয়ের একটি। ডিসেম্বরের মাঝামাঝিতে স্কিয়িং এর মৌসুম শুরু হয়। এটা থাকে এপ্রিল পর্যন্ত।

২. বুদাপেস্ট, হাঙ্গেরি

শীতে এই শহরকে কল্পনার রাজ্য বানিয়ে দেয় বরফ। যদিও শীতের চূড়ান্ত সময় অনেক পর্যটক সেখানে যেতে চান না। কারণ প্রচণ্ড শীত। কিন্তু যারা শীতল অবসর চান, তাদের কাছে ভ্রমণের সেরা স্থান হয়ে ওঠে বুদাপেস্ট।

৩. নাগানো, জাপান

উইন্টার অলিম্পিক আয়োজনের পর এই স্থানি গ্লোবাল মানচিত্রে ঠাঁই করে নিয়েছে। বিশ্বের সেরা স্কিয়িং এর স্থানগুলোর মধ্যে বর্তমানে নাগানো অন্যতম। পর্যটকদের জন্য জাপান সরকার দারুণ সব অফার দিয়ে রেখেছে। বরফাচ্ছাদিত মঠ আর বাড়ি অপার সৌন্দর্য ফুটিয়ে তোলে।

৪. সালজবার্গ, অস্ট্রিয়া

একে আপনি মোজার্টের শহর হিসাবে চিনতে পারনে। কিন্তু হয়তো জানেন না, শীতের মৌসুমে শহরটি অপার্থিক সৌন্দর্য বিলিয়ে দেয়। শীতের মৌসুমেই এই শহরে পর্যটকদের আনাগোনা সারা বছরের চেয়েও বেশি থাকে। পুরনো শহর ও আধুনিক- উভয়ই আবিষ্কার করতে পারবেন জিরো ডিগ্রি সেলসিয়াসের অনেক কম তাপমাত্রায়।

৫. ট্রমসো, নরওয়ে

শীতের অবসর মানেই প্রথমেই হয়তো নরওয়ের কথা মনে আসে। দারুণ জনপ্রিয় এক স্থান পর্যটকদের কাছে। আর্কটিকের রাজধানী জ্ঞান করা হয় একে। শীতের সৌন্দর্য আপনাকে বাকরুদ্ধ করে দেবে। ট্রমসো গোটা নরওয়ের সবচেয়ে সুন্দর শহরের একটি। এখানে সময় উপভোগের হাজারটা উপায় রয়েছে। বেছে নিতে হবে নিজের ইচ্ছামতো।

সূত্র: হ্যাটি ট্রিপস

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 28 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)