কম সময়ে রূপচর্চা

রূপচর্চা/বিউটি-টিপস 6th Apr 17 at 10:55pm 344
Googleplus Pint
কম সময়ে রূপচর্চা

আমাদের এই ব্যস্ত জীবনে অনেকের ক্ষেত্রে রূপচর্চার জন্য ঘণ্টা দূরে থাক, পাঁচ মিনিট সময়ও পাওয়া যায় না। আর ঘরে তৈরি প্যাক, স্ক্রাব তো অনেক পরের কথা। তবে কি তারা রূপচর্চা করবেন না? অবশ্যই করবেন। এবং সেজন্য দরকার অল্প সময়ে অল্প উপাদান দিয়ে ফেসপ্যাক তৈরির উপায় জেনে নেয়া।

দুই চা চামচ মধু এবং অর্ধেকটা লেবুর রস নিন। একটি পাত্রে মধু এবং লেবুর রস ভালো করে মিশিয়ে নিন। মুখ ভালো করে ধুয়ে এই মিশ্রণ মুখে লাগান। এর আগে মুখে স্টিম দিতে পারেন। তবে এক্সফলিয়েট করার পর এটা মুখে দেবেন না, লেবুর রসের কারণে মুখ জ্বলতে পারে। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন।

প্রথমে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে পরে ঠান্ডা পানির ঝাপটা দিয়ে মুখ ধুয়ে নিন। এতে ত্বকের পোরগুলো বন্ধ হয়ে যাবে। এরপর মুখ আলতো করে ধুয়ে নিন। রাত্রে ঘুমাতে যাবার আগে এই ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। ব্যবহারের পর ভালো একটি ময়েশ্চারাইজার দিন মুখে।

এটি ব্রণ দূর করে, মুখ পরিষ্কার করে, পোর ছোট করে, ত্বক মসৃণ করে, জ্বালাপোড়া দূর করে, ত্বকে দীপ্তি নিয়ে আসে, ত্বকের শুকনোভাব দূর করে, ত্বক থেকে ব্যাকটেরিয়া দূর করে, ত্বকের রঙ উজ্জ্বল করে।

লেবুর রসে থাকে আলফা হাইড্রক্সি অ্যাসিড যা ত্বককে এক্সফলিয়েট করতে সাহায্য করে। এটা ত্বকের মৃত কোষ দূর করে, ত্বক থেকে ময়লা ওঠায়, মেকআপ তুলে ফেলে এবং পোর খুলে ফেলতে সাহায্য করে। বিভিন্ন স্কিনকেয়ার প্রোডাক্টে আলফা হাইড্রক্সি অ্যাসিড থাকে বটে কিন্তু বাড়িতেই লেবুর রস ব্যবহার করলে আপনি এই উপকারিতা পেতে পারেন।

এই প্যাক ব্যবহার করার পরে যদি বাইরে যান তবে অবশ্যই ভালো সানস্ক্রিন মুখে দিয়ে যাবেন। মধু হলো প্রাকৃতিক অ্যান্টিঅক্সিডেন্ট এবং অ্যান্টিব্যাকটেরিয়াল। এটি আপনার ত্বককে রাখে সুস্থ, প্রাকৃতিকভাবেই।

Googleplus Pint
Like - Dislike Votes 23 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)