ডেটা স্পিড মাপার অ্যাপ!

এপস রিভিউ 6th Apr 17 at 10:37am 972
Googleplus Pint
ডেটা স্পিড মাপার অ্যাপ!

চারদিকে 4G, LTE- হাই স্পিড নেট ওয়ার্কের ছড়াছড়ি। সেই গতিতে গা ভাসিয়েছেন আপনিও। কিন্তু সত্যিই কতটা কথা রাখছে আপনার টেলিকম সংস্থা? ডেটা স্পিড মাপার জন্য রয়েছে বেশ কিছু অ্যাপ। কেউ বলছে তাঁর গতি চিতার মতো...কেউ আবার এগিয়ে চলেছে রকেটের স্পিডে। আর মোবাইল সংস্থার স্পিড নিয়ে এই বাড়াবাড়িতে হতভম্ব আপনিও।


বুঝতেই পারছেন না কার কথা ঠিক, কার ভুল। 3G পার হয়ে এখন 4G ডেটা মিলছে। ফোনের নেটওয়ার্কে H+ সিগন্যাল পেলে আপনার ফোন হাই স্পিড প্যাকেট অ্যাকসেসে রয়েছে।


হাই স্পিড 3G কানেকশনে এই সিগন্যাল পাওয়া যায়। এখন 4G নেটওয়ার্কের ক্ষেত্রে LTE সিগন্যাল মিলছে। LTE-র অর্থ লং টার্ম এভ্যুলেশন।


বিজ্ঞাপন দেখে 4G আনলিমিটেড কানেকশন নিয়েছেন। কিন্তু গতি নিয়ে নিশ্চিত নন। ফোনে ডাউনলোড করে নিন ডেটা স্পিড মাপার যে কোনও অ্যাপ। ডেটা স্পিড মাপতে অ্যাপ এনেছে টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া বা ট্রাই।


নাম মাই স্পিড অ্যাপ। ফোনে সহজেই ডাউনলোড করা যাবে এই অ্যাপ। আপনার নেটওয়ার্কের ডাউনলোড স্পিড, আপলোড স্পিড মাপা যাবে। কোনও নির্দিষ্ট এলাকায় নেটওয়ার্ক কভারেজও দেখা যাবে। কোন সংস্থার স্পিড কত তার তুলনামূলক বিচারও করা যাবে এই অ্যাপে।


ব্যবহারকারীর তথ্য গোপন রাখে এই অ্যাপ। TRI-এর অ্যাপ ছাড়াও বেশ কিছু অ্যাপ রয়েছে যেমন ওকলার স্পিড টেস্ট, ইন্টারনেট স্পিড চেক, ইন্টারনেট স্পিড মিটার লাইট ইত্যাদি।

Googleplus Pint
Like - Dislike Votes 36 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)