ব্রণ দূর করে গ্রিন টি

রূপচর্চা/বিউটি-টিপস April 5, 2017 575
ব্রণ দূর করে গ্রিন টি

রূপচর্চায় গ্রিন টি এর ব্যবহার বেশ পুরনো। এতে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে যা ত্বক উজ্জ্বল করে প্রাকৃতিকভাবে। এছাড়া ব্রণ ও ত্বকের বলিরেখা দূর করতেও নিয়মিত ব্যবহার করতে পারেন গ্রিন টির ফেসপ্যাক।


জেনে নিন গ্রিন টি-এর ফেসপ্যাক কীভাবে তৈরি ও ব্যবহার করবেন-


গ্রিন টি ও চালের আটা


তৈলাক্ত ত্বকের যত্নে ব্যবহার করতে পারেন এই ফেসপ্যাক। আধা কাপ গ্রিন টি লিকারের সঙ্গে ২ চা চামচ চালের আটা ও ১ চা চামচ লেবুর রস মেশান। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। ত্বকের কালচে দাগ ও অতিরিক্ত তেল দূর হবে।


গ্রিন টি ও দুধের সর


আধা কাপ দুধের সরের সঙ্গে গ্রিন টি এর লিকার মেশান। ১ চা চামচ মোটা দানার চিনি মিশিয়ে অপেক্ষা করুন কিছুক্ষণ। চিনি গলে গেলে ত্বকে ২০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। ত্বকের মরা চামড়া দূর করবে এটি।


গ্রিন টি ও লেবু


গ্রিন টি লিকারের সঙ্গে লেবুর রস ও ১ চা চামচ অলিভ এবং ক্যাস্টর অয়েল মেশান। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি ত্বকের বলিরেখা দূর করে উজ্জ্বল ও সুন্দর করবে ত্বক।


গ্রিন টি ও মধু


মধু ও গ্রিন টি লিকার একসঙ্গে মেশান। মিশ্রণে ১ চা চামচ অলিভ অয়েল দিয়ে ত্বকে লাগিয়ে রাখুন। এটি ত্বকের রুক্ষতা দূর করবে।


গ্রিন টি ও অ্যালোভেরা


গ্রিন টি এর সঙ্গে অ্যালোভেরা জেল ও লেবুর রস মেশান। মিশ্রণটি চক্রাকারে ত্বকে ম্যাসাজ করুন ১০ মিনিট। আরও ১৫ মিনিট অপেক্ষা করে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন ত্বক। মরা চামড়া দূর করে ত্বকে জৌলুস নিয়ে আসবে এই ফেসপ্যাক।


গ্রিন টি ও ডিম


ডিমের সাদা অংশের সঙ্গে গ্রিন টির লিকার মেশান। মিশ্রণে লেবুর রস ও বেসন মিশিয়ে ফেটিয়ে নিন ভালো করে। মিশ্রণটি ত্বকে কিছুক্ষণ ম্যাসাজ করুন। আরও কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলুন। দূর হবে ব্রণের সমস্যা।


তথ্য: বোল্ডস্কাই