যেভাবে বুঝবেন, সে আপনার জন্য সঠিক কিনা!

লাইফ স্টাইল April 3, 2017 770
যেভাবে বুঝবেন, সে আপনার জন্য সঠিক কিনা!

আজকাল কয়েকদিনের মাঝে দুইজন মানুষের মাঝে খুব ভাল সম্পর্ক গড়ে উঠে। বেশি কিছু প্রয়োজন হয় না, একটু টেক কেয়ার করলেই অপর পাশের মানুষের প্রতি দুর্বলতা কাজ করে। কিন্তু সম্পর্কের ভীত যখন অনেক বেশি মজবুত হয়ে যাবার পরও, আপনার মাঝে তাকে নিয়ে শঙ্কা জাগে এবং আপনি ভাবেন আসলেই সে আপনার জন্য পারফেক্ট কিনা? তাহলে কিছু বিষয় মিলিয়ে নিতে পারেন।


১. সে কখনও তার কাজ আপনার উপর চাপিয়ে দেয় না। সে খুব ভাল করে জানে আপনার নিজের জীবনে অনেক কাজ থাকে। তাই নিজের কাজ বাড়িয়ে দিয়ে সে কখনও আপনাকে জ্বালাতন করে না।


২. সে সবসময় আপনার উপর নজর রাখে। নজর রাখা মানে এই নয় যে, আপনার ভাল খারাপের বিচার করে। আপনি আসলেই সবসময় ভাল আছেন কিনা? শরীর স্বাস্থ্য ভাল আছে কিনা, সব বিষয়ের প্রতি তিনি নজর রাখেন। আপনার প্রতিদিনের কাজকর্মের প্রতিও তিনি লক্ষ্য রাখেন। আপনাকে ভাল রাখার জন্য সে এসকল কাজ করে।


৩. সে কি সৎ? সে আপনার সাথে কখনও মিথ্যা কথা বলে পাড় পেয়ে যাবার চেষ্টা করেছে? সে কখন কোথায় আছে, তার আশেপাশের মানুষগুলো কেমন, এইসব বিষয়ে তিনি কখনও মিথ্যা বলেছে আপনার সাথে? যদি না বলে থাকে, তাহলে আপনি তাকে চোখ বন্ধ করে বিশ্বাস করতে পারেন।


৪. সে কখনও আপনাকে আপনার দোষ-ত্রুটি গুণায় না। সে সবসময় আপনার পাশে থাকার চেষ্টা করে। কিন্তু সে কখনও আপনাকে দূরে চলে যাবার কথা বলে ধমকায় না। যতকিছুই হোক, সে কখনও আপনাকে ভয় দেখায় না।


৫. যে কোন ধরণের সমস্যা থাকলে আপনারা একসাথে বসে, কথা বলে তা ঠিক করার চেষ্টা করেন। যে কোন সম্পর্কের এটা সবচেয়ে ভাল দিক। যত বড় ভুল বুঝাবুঝি থাকুক না কেন, চুপ করে না থেকে একে-অপরের সাথে সে বিষয়ে কথা বলুন। কোথায় আছে, ঝগড়ায় ভালবাসা বৃদ্ধি পায়। তবে সে ঝগড়া হতে হবে ক্ষণিকের জন্য। বেশিক্ষণ ঝগড়া করে দূরে দূরে থাকলে এতে ভালবাসা বাড়বে না, আরও কমে যাবার সম্ভাবনে বেশি।