শ্যাম্পু করার সময় এই কাজগুলি করেন না তো!

রূপচর্চা/বিউটি-টিপস 2nd Apr 17 at 10:26am 721
Googleplus Pint
শ্যাম্পু করার সময় এই কাজগুলি করেন না তো!

কীভাবে মাথার চুল অক্ষুন্ন রাখা যায়। সেই তাগিদে প্রায় সবাই সপ্তাহে দুই বা ততোধিকবার শ্যাম্পু ব্যবহার করে থাকেন। কিন্তু তা কতটা জেনে করেন? অজান্তে চুলের যত্ন নিতে গিয়ে উল্টে ক্ষতি করে দিচ্ছেন না তো? ভুল করার আগেই সতর্ক হোন। জেনে নিন শ্যাম্পু করার সময় কোন কাজগুলি একেবারেই করবেন না।


শ্যাম্পু ব্যবহার করার আগে অনেকেই চুলে তেল দিয়ে ফেলেন। এতে খারাপ কিছু নেই। তবে চুল ময়লা হলে তাতে একেবারেই তেল দেবেন না। এতে ময়লাগুলি চুলেই আটকে থাকে।


অনেকেই চুল ভাল করে না ধুয়ে শ্যাম্পু দিয়ে দেন। এই কাজটি একেবারেই করবেন না। আগে ভাল করে চুল ধুয়ে নেবেন। পারলে দুই বার ধুয়ে নেবেন। তারপরই শ্যাম্পু দেবেন।


শ্যাম্পু দিয়ে চুল জোরে জোরে ঘষবেন না। বরং হালকা ম্যাসাজ করলে ময়লা অনেক ভাল পরিষ্কার হয়। আর এতে চুলের গোড়াও ভাল থাকে।


অনেকেই জানেন না যে কন্ডিশনার চুলের গোড়ায় নয়, শুধু আগায় ব্যবহার করতে হয়। এর কাজ চুলকে নরম করা। গোড়ায় এটি লাগালে চুলের গোড়া নরম হয়ে পড়ে যাবে।


শ্যাম্পুর পর চুল ধোয়া হয়ে গেলে তোয়ালে দিয়ে জোরে জোরে ঘষে মোছা উচিত না। চুলের পানি শুকানোর জন্য গামছা বা তোয়ালে দিয়ে চুল ঝাড়াও ঠিক নয়। এতে চুল বেশি ওঠে।

Googleplus Pint
Like - Dislike Votes 17 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)