প্রথম প্রেম যে কারণে ভোলা যায় না!

লাইফ স্টাইল March 30, 2017 916
প্রথম প্রেম যে কারণে ভোলা যায় না!

কথায় বলে প্রথম প্রেম নাকি ভোলা অসম্ভব। প্রথম প্রেম ভেঙে যাওয়ার পর জীবনে যত প্রেমই আসুক না কেন তা কখনই প্রথমের জায়গাটা নিতে পারে না। প্রথম প্রেম সব সময়ই স্পেশ্যাল। কিন্তু জানেন কি কেন এ রকম হয়? কেন প্রথম প্রেম ভোলা যায় না?


১। প্রথম প্রেমের সঙ্গে সেই সব অনুভূতিগুলো জড়িয়ে থাকে যেগুলোর স্বপ্ন নিয়ে আপনি বড় হয়েছেন। যে রোম্যান্টিক গানের সঙ্গে নিজের জীবনকে মেলাতে চাইতেন, প্রথম প্রেম সেগুলোকেই যেন সত্যি করে দেয়।


২। জীবনে আসা সেই মানুষটির সঙ্গে কাটানো প্রতিটা মুহূর্তই আপনার কাছে চির মূল্যবান হয়ে থাকে। তাঁর কাছ থেকে পাওয়া প্রথম প্রেম নিবেদন কি ভোলা যায়?


৩। সব থেকে বেশি ভবিষ্যৎ পরিকল্পনা করা হয় প্রথম প্রেমেই। নিজেদের বাড়ি বা ফ্ল্যাট থেকে শুরু করে কোথায় বেড়াতে যাবেন, এমনকী ছেলেমেয়ের ভবিষ্যতের মতো সমস্ত পরিকল্পনাই করতে শুরু করেন দু’জনে মিলে। তাই ব্রেকআপের পর কষ্টও অনেক বেশি হয়।


৪। প্রথম আর দ্বিতীয় প্রেমের মধ্যে প্রধান বাধা হল তুলনা। জীবনের দ্বিতীয় প্রেমের ক্ষেত্রে সব সময়ই একটা প্রশ্ন মনে উঁকি মারে। তাঁর প্রতিটা কথার পিছনেই কারণ খোঁজার চেষ্টা করেন। সব সময়ই প্রথমের সঙ্গে দ্বিতীয়ের তুলনা টেনে আনেন। সুস্থ সম্পর্কের জন্য যা খুবই ক্ষতিকর। তা ছাড়া দ্বিতীয়ের মধ্যে যদি প্রথমকে খুঁজে পেতে চেষ্টা করেন তা হলে তাঁকে ভুলবেন কী করে?


৫। অতীতকে ভোলা সম্ভব নয়, ভোলা উচিতও নয়। তাই বলে বর্তমানের উপরে অতীতের প্রভাব পড়তে দেবেন না। উপরন্তু প্রথম সম্পর্ক ভাঙার পিছনে নিজের গাফিলতিগুলো খুঁজে বের করুন আর নতুন সম্পর্ক নিয়ে সমস্ত নেতিবাচক চিন্তা দূর করে এগিয়ে চলুন।