চুলের বিশেষ যত্ন

রূপচর্চা/বিউটি-টিপস 29th Mar 17 at 6:56pm 276
Googleplus Pint
চুলের বিশেষ যত্ন

চুল আপনার সৌন্দর্য অনেকখানি বাড়িয়ে তোলে। বলতে গেলে আপনার সৌন্দর্যের প্রায় অর্ধেকটাই নির্ভর করে আপনার চুল কতটা সুন্দর তার ওপর। কিন্তু এই চুলই যদি অযত্ন আর অবহেলায় রুক্ষ-শুষ্ক হয়ে যায় তবে তা যে আপনার সৌন্দর্যের বারোটা বাজাবে, তা আর বলে দিতে হয় না। যে চুল আপনাকে এতখানি সৌন্দর্য দিচ্ছে তাকে তো একটু বিশেষ যত্ন করতেই হয়। গরমের এই সময়ে চুলের যত্নে আপনাকে হতে হবে আরেকটু যত্নশীল।

গরমকালে প্রাকৃতিকভাবেই তাপমাত্রা বেশি থাকে। তাই চেষ্টা করুন, এ সময়ে এমন কোনও হেয়ারস্টাইল না করতে, যাতে হিট দেওয়ার প্রয়োজন হয়।

নারকেল তেল বা অলিভ অয়েল অল্প গরম করে তা ভালো করে চুলের গোড়ায় ম্যাসাজ করুন। তারপর শ্যাম্পু ও কন্ডিশনার ব্যবহার করুন। চুল এতে বেশ নরম থাকে।

রোজ রোজ চুলে শ্যাম্পু করলে চুল ড্রাই হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। চেষ্টা করুন, কোনও প্রাকৃতিক ড্রাই শ্যাম্পু ব্যবহার করতে।

ভেজা চুলে কখনোই চিরুনি ব্যবহার করবেন না। এতে চুল ওঠে বেশি মাত্রায়। একই সঙ্গে চেষ্টা করুন, মোটা দাঁতের চিরুনি ব্যবহার করতে।

আপনার চুল যদি ড্রাই বা ফ্রিজি হয়, তা হলে রাতে শোয়ার আগে ‘লিভ ইন’ কন্ডিশনার লাগিয়ে মাথায় তোয়ালে জড়িয়ে নিন। সকালে অবশ্যই ফল পাবেন।

Googleplus Pint
Like - Dislike Votes 21 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)