পুরনো টয়লেট পেপার রোল দিয়ে তৈরি করুন এই শোপিসগুলো

হাতে কলমে, টুকিটাকি জিনিস হাতে তৈরি March 27, 2017 8,105
পুরনো টয়লেট পেপার রোল দিয়ে তৈরি করুন এই শোপিসগুলো

নতুন নতুন শোপিস কিনে ঘর সাজানো তো সব সময়েই হয়। আপনি কি জানেন ঘরের টুকিটাকি ফেলনা জিনিস দিয়েও যে অনেক সহজেই শোপিস তৈরি করা যায়, সাজিয়ে ফেলা যায় ঘর? তেমনি একটি ফেলনা জিনিস হলো টয়লেট পেপারের ভেতরের রোল যা আমরা দ্বিতীয়বার চিন্তা না করেই ফেলে দিই। আজকের এই ফিচার পড়ার পর আপনি অবশ্যই ফেলে দেবেন না এই টয়লেট পেপার রোলগুলোকে। চলুন দেখে নিই ফেলনা এই জিনিসটি দিয়ে তৈরি করা যায় এমন কিছু শোপিসের আইডিয়া।


১) পেন্সিল হোল্ডার

ঘরে ছড়িয়ে ছিটিয়ে থাকা পেন্সিল, কলম, কাঁচি, মেকআপের উপাদান এগুলো গুছিয়ে রাখতে পেন্সিল হোল্ডার থাকেই সব বাসায়। এগুলো আপনি নিজেই তৈরি করে নিতে পারেন পুরনো টয়লেট পেপার রোল দিয়ে। রোলগুলোকে পুরনো কাপড় বা বাড়তি র‍্যাপিং পেপার দিয়ে মুড়ে নিন। এরপর কয়েকটা রোল একসাথে আটকে নিন গ্লু দিয়ে। রোলের একদিক আটকে দিন কার্ডপেপার দিয়ে। ব্যাস। এবার এটাকে ব্যবহার করতে পারেন পেন্সিল হোল্ডার হিসেবে।



২) ওয়াল আর্ট

কয়েকটা রোল এক হলে সেগুলোকে ছবির মতো করে কেটে নিতে পারেন। এবার এই চিকন রিংগুলোকে চেপে চিকন করে নিতে পারেন, অথবা রিং এর মতো রেখেই একটির সাথে একটি আটকে তৈরি করে নিতে পারেন ফুলের আকৃতি। রং করে নিতে পারেন পছন্দমতো। এরপর তা দেয়ালে বসিয়ে দিলেই হয়ে গেলো দারুণ আকর্ষণীয় ওয়াল আর্ট।



৩) প্যাঁচা

প্যাঁচা তৈরির জন্য আপনার পুরো রোলটাই লাগবে। এর ওপরে র‍্যাপিং পেপার বসিয়ে নিতে পারেন গ্লু দিয়ে, এরপর এতে চোখ, নাক, পাখনা বসিয়ে নিতে পারেন। অথবা পুরোটা এঁকেও নিতে পারেন সাইনপেন দিয়ে।



৪) মিনিয়ন

মিনিয়ন তৈরির জন্য অবশ্যই মিনিয়নের রঙের কাগজ লাগবে আপনার। এই কাগজগুলো নকশামতো কেটে নিয়ে রোলের গায়ে বসিয়ে দিলেই হয়ে গেলো মিনিয়ন। ইচ্ছে করলে একেও পেন্সিল হোল্ডার হিসেবে ব্যবহার করতে পারেন।