গরম আসছে, প্রস্তুত করুন ত্বককে

রূপচর্চা/বিউটি-টিপস 24th Mar 17 at 1:41pm 920
Googleplus Pint
গরম আসছে, প্রস্তুত করুন ত্বককে

গ্রীষ্মকাল আসছে। শীত- বসন্তের রুক্ষতা, শুষ্কতা শেষে আবহাওয়ার তারতম্যের এই সময়টায় ত্বক মলিন হয়ে পড়ে। তাই গরমের জন্য ত্বককে প্রস্তুত করা প্রয়োজন। এই সময়ের জন্য ত্বককে কীভাবে প্রস্তুত করবেন সে বিষয়ে পরামর্শ দিয়েছে জীবনধারা বিষয়ক ওয়েবসাইট ফেমিনা।


ভিটামিন সি

মলিন ত্বককে ঠিক করার উপায় হলো ভিটামিন সি। চিকিৎসকের পরামর্শ নিয়ে ভিটামিন সি খেতে পারেন। পাশাপাশি ভিটামিন সি সমৃদ্ধ খাবার খান; ভিটামিন সি আছে এমন পণ্য ত্বকে ব্যবহার করুন। এতে ত্বকের উজ্জ্বলতা বাড়বে।


ত্বকের মৃত চামড়া দূর

স্ক্রাব ব্যবহারের মাধ্যমে ত্বকের মৃত চামড়ার দূর করুন। এই ক্ষেত্রে নমনীয় কোনো স্ক্রাব ব্যবহার করুন। তবে স্ক্রাব ব্যবহারের পর অবশ্যই ময়েশ্চারাইজার লাগাবেন।


আর্দ্র থাকুন

এ সময় ত্বককে আর্দ্র রাখুন। পানি শূন্যতা হলে ত্বক মলিন হয়ে যায়। ভালো ত্বকের জন্য পর্যাপ্ত পরিমাণ পানি পান করুন।


সানক্রিন ব্যবহার করুন

গরমের সময় সানক্রিন ব্যবহার করুন। এ সময় সানবার্ন ও ত্বকের বলিরেখার সমস্যা দেখা যায়। তাই বাড়ি থেকে বের হওয়ার সময় অবশ্যই সানস্ক্রিন ব্যবহার করবেন।


ফেসিয়াল করান

ফেসিয়াল ত্বকের বিভিন্ন সমস্যা দূর করতে সাহায্য করে। যেমন : ব্ল্যাক হেড, ক্লগড পোরস ইত্যাদি। এ ছাড়া ফেসিয়াল ত্বক নরম ও পরিষ্কার করে।


পায়ের যত্ন নিন

শীতকালে আটসাঁট জুতো পরলেও গরমে আমরা একটু খোলা ধরনের জুতো পরি। আর এ ধরনের জুতো পরলে পায়ের বেশির ভাগ অংশই দেখা যায়। তাই পায়ের যত্ন নেওয়া প্রয়োজন। পায়ের যত্নে প্যাডিকিওর করুন। এটি পায়ের ত্বককে নরম করবে।


ত্বকের পণ্যগুলো বদলান

ত্বকের যত্নে শীতকালে যেই পণ্য ব্যবহার করেছেন গরমকালে সেটি বদলান। গরমে ওয়াটার বেজ ময়েশ্চারাইজার লাগান এবং তেল দূর করবে এমন ফেস ওয়াশ ব্যবহার করুন।

Googleplus Pint
Like - Dislike Votes 17 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)