ব্রণ দূর করবে বেকিং সোডা

রূপচর্চা/বিউটি-টিপস March 23, 2017 826
ব্রণ দূর করবে বেকিং সোডা

রূপচর্চায় বেকিং সোডার রয়েছে অনেক ব্যবহার। বেকিং সোডা ব্রণ দূর করার পাশাপাশি দূর করে ত্বকের রোদে পোড়া দাগ। এছাড়া ত্বক উজ্জ্বল ও কোমল করতেও জুড়ি নেই বেকিং সোডার। তবে সপ্তাহে একবারের বেশি এটি ব্যবহার করবেন না।


• জেনে নিন কীভাবে বেকিং সোডার ফেসপ্যাক তৈরি ও ব্যবহার করবেন...


নারিকেল তেল ও বেকিং সোডা

আধা চা চামচ বেকিং সোডার সঙ্গে ২ চা চামচ নারিকেল তেল ও ১ চা চামচ পানি মেশান। মিশ্রণটি ১০ মিনিট ত্বকে লাগিয়ে রেখে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে একবার এটি ব্যবহার করলে ত্বক থাকবে কোমল ও সুন্দর।


বেকিং সোডা ও লেবুর রস

১ চা চামচ বেকিং সোডার সঙ্গে ১ চা চামচ পানি ও ১ টেবিল চামচ লেবুর রস মেশান। মিশ্রণটি ত্বকে ১০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। ত্বক উজ্জ্বল করবে এটি।


আপেল সিডার ভিনেগার ও বেকিং সোডা

১ চা চামচ বেকিং সোডার সঙ্গে ৩ ফোঁটা আপেল সিডার ভিনেগার ও ১ টেবিল চামচ পানি মেশান। সপ্তাহে একদিন এই ফেসপ্যাক ব্যবহার করলে দূর হবে ব্রণ।


ডিমের কুসুম ও বেকিং সোডা

১ চা চামচ বেকিং সোডার সঙ্গে একটি ডিমের কুসুম ফেটিয়ে নিন। মিশ্রণটি সপ্তাহে একবার ব্যবহার করুন। শুষ্ক ত্বকের যত্নে এটি অতুলনীয়।


টমেটো ও বেকিং সোডা

১ টেবিল চামচ টমেটোর শাঁসের সঙ্গে ১ চা চামচ বেকিং সোডা ও কয়েক ফোঁটা পানি মেশান। মিশ্রণটি গলা ও মুখের ত্বকে লাগিয়ে রাখুন কিছুক্ষণ। এটি ত্বকের রোদে পোড়া দাগ দূর করবে।


বেকিং সোডা ও অলিভ অয়েল

১ চা চামচ বেকিং সোডার সঙ্গে ১ টেবিল চামচ অলিভ অয়েল মেশান। মিশ্রণটি ত্বকে ম্যাসাজ করুন। ১০ মিনিট পর ধুয়ে ফেলুন। ত্বক সজীব ও কোমল রাখবে এটি।