জন্ম নিলো এলিয়েন শিশু!

ভয়ানক অন্যরকম খবর 23rd Mar 17 at 2:28pm 2,980
Googleplus Pint
জন্ম নিলো এলিয়েন শিশু!

আবারও এক বিরল প্রজাতির জীনগত বৈশিষ্ট্য নিয়ে এক শিশুর জন্ম হল। একটি বাচ্চা ছেলে ভারতে অত্যন্ত বিরল জিনগত অবস্থায় জন্ম নিল। আশেপাশের মানুষ সেই শিশুকে 'এলিয়েন' বলে সম্বোধন করছেন। তাকে দেখে তার মা বিব্রতবোধ করছেন এবং তার শিশুকে প্রাথমিকভাবে বুকের দুধ খাওয়াতে অস্বীকৃতি জানিয়েছেন।


প্রতিবেদন অনুযায়ী, নবজাতক শিশুটি একটি খুব বিরল জীনগত অবস্থা নিয়ে জন্ম নিয়েছে। যার নাম 'হারলিকুইন ইসথিওসিস'। এই রোগের কারণে প্রধানত ত্বক প্রভাবিত হয় এবং ক্ষতিগ্রস্থ শিশু বিকৃত বৈশিষ্ট্য নিয়ে জন্মায়। ভারতের কোচবিহারে শিশুটির জন্ম হয়েছে।


৩৫ বছর বয়সী খালিদা বেগম, গত সোমবার রাতে যখন প্রথম শিশুটির মুখ দেখেন তখন আঁতকে উঠেন। তিনি দেখলেন শিশুর একটি ছোট মাথা এবং স্ফীত চোখ ছিল। তিনি তখনি শিশুটিকে তার সামনে থেকে দূরে সরিয়ে নিতে বলেন।


তিনি বলেন, নবজাতকের শরীরের কয়েকটি অংশ সম্পূর্ণরূপে তখনও তৈরি হয়নি। যখন আমি শিশুটিকে প্রথমবার দেখেছি, আমি সম্পূর্ণভাবে বিস্মিত হয়ে গিয়েছিলাম। চার সন্তানের জননী এভাবেই তার মুখে শিশুটির বিবরণ দিচ্ছিলেন।


তবে ছেলেটির বাবা মোহাম্মদ ইমতিয়াজ সহ স্থানীয়দের বিশ্বাস তার ছেলে হিন্দু দেবতা হনুমানের অবতার হতে পারে। কথিত আছে যে, ছেলেটি Anencephaly নামক আরেকটি বিরল রোগেও ভুগতে পারেন। বিজ্ঞানীদের হিসাব মতে, প্রতি ৩ লাখ মানুষের মাঝে একজন শিশু এরকম রোগ নিয়ে জন্মায়।


২০১৬ সালের জুন মাসে গত বছর প্রথম একজন মেয়ে শিশু ভারতের নাগপুরে এই রোগ নিয়ে জন্মায়। কিন্তু জন্মের দুইদিন পর সেই শিশুটি মারা যায়।


সূত্রঃ জি নিউজ

Googleplus Pint
Like - Dislike Votes 40 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)