ব্রণ দূর করতে লেবুর রসের ব্যবহার

রূপচর্চা/বিউটি-টিপস 23rd Mar 17 at 9:55am 669
Googleplus Pint
ব্রণ দূর করতে লেবুর রসের ব্যবহার

মেয়েদের মতো ছেলেরাও ত্বকের যে সমস্যাটিতে বেশি ভুগে থাকেন তা হলো ব্রণ। নানা কারণেই ব্রণ হতে পারে। তরুণদের মধ্যে ব্রণের সমস্যা বেশি দেখা যায়। আর এই ব্রণ মুখের সৌন্দর্য অনেকটা নষ্ট করে দেয়। যাদের তৈলাক্ত ত্বক তাদেরও ব্রণের সমস্যা হয়।


আর মুখ ভালোভাবে পরিষ্কার না করলেও ব্রণ হতে পারে। লেবুর রস দিয়ে এই ব্রণ সহজেই দূর করা যায়। তবে এর সঙ্গে কোনো প্রাকৃতিক উপাদান মেশালে ব্রণ দূর হওয়ার পাশাপাশি ব্রণের দাগ ও কালচে ভাবও দূর হয়।


লেবুর রস


লেবুর রসে যে এসিড উপাদান রয়েছে সেটি ব্রণ দূর করতে বেশ কার্যকর। সামান্য লেবুর রস হাতে নিয়ে পুরো মুখে লাগিয়ে ব্রণের ওপর বেশি করে লাগান। কিছুক্ষণ অপেক্ষা করুন। এবার পানি দিয়ে ভালো করে মুখ ধুয়ে ফেলুন।


লেবুর রস ও মধু


লেবুর রসের সঙ্গে সামান্য মধু মিশিয়ে মুখে লাগান। ১৫ মিনিট পর মুখ ধুয়ে ফেলুন। এই প্যাক মুখের ব্রণ দূর করার পাশাপাশি ব্রণের দাগও দূর করে। এ ছাড়া এটি ত্বকের কালচে দাগও দূর করে।


লেবুর রস ও কমলার রস


সমান পরিমাণ লেবুর রস ও কমলার রস একসঙ্গে মিশিয়ে মুখে লাগান। ২০ মিনিট পর পানি দিয়ে মুখ ভালো করে ধুয়ে ফেলুন। এই প্যাক মুখের ব্রণ দূর করার পাশাপাশি ত্বক উজ্জ্বল করে।


দুধ ও লেবুর রস


সমান পরিমাণে দুধ ও লেবুর রস একসঙ্গে মিশিয়ে মুখে লাগান। বিশেষ করে যেসব জায়গায় ব্রণ আছে সেই জায়গায় বেশি করে লাগান। ১৫ মিনিট পর পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এই প্যাক ব্রণ দূর করার পাশাপাশি ত্বকের কালচে ভাব দূর করে এবং ত্বকের আর্দ্রতা ধরে রাখে।


লেবুর রস ও শসার রস


সমান পরিমাণ শসার রস ও লেবুর রস একসঙ্গে মিশিয়ে মুখে লাগান। ২০ মিনিট পর মুখ ধুয়ে ফেলুন। এই প্যাকে ব্রণের দাগ সহেজই দূর করে। এ ছাড়া মুখের দাগ দূর করার পাশাপাশি ত্বক নরম ও মসৃণ করে।

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 25 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)