মাত্র ১৬ হাজার ৪৯৯ টাকায় নতুন ল্যাপটপ

কম্পিউটার রিভিউ March 16, 2017 1,785
মাত্র ১৬ হাজার ৪৯৯ টাকায় নতুন ল্যাপটপ

যুক্তরাষ্ট্র ভিত্তিক ব্র্যান্ড 'আই-লাইফ' দেশের বাজারে এনেছে নতুন ল্যাপটপ। 'জেড এয়ার' নামের স্টিম এ ল্যাপটপটি মাত্র ১৬ হাজার ৪৯৯ টাকায় পাওয়া যাবে। ইন্টেল কোয়াডকোর প্রসেসর ও আসল উইন্ডোজ ১০ সমৃদ্ধ এ ল্যাপটপ দুবাই থেকে সরাসরি আমদানি করা হয়। সুরভী এন্টারপ্রাইজ লিমিটেডের বাজারজাতকৃত সহজে বহনযোগ্য ল্যাপটপটির ওজন মাত্র ১.২৫ কেজি।


১৪ ইঞ্চি এইচ ডি ডিসপ্লের এই ল্যাপটপে সকাল ধরনের কাজ করতে পারবেন। এতে রয়েছে ১০,০০০ এমএএইচ ব্যাটারি, যার মাধ্যমে টানা ৮ ঘণ্টা ল্যাপটপটি চালানো যাবে। এতে রয়েছে ২ জিবি র‌্যাম, ৩২ জিবি এসএসডি স্টোরেজ। তবে ডিভাইসটির আকর্ষণীয় দিক হচ্ছে বিনামূল্যে ১০০ জিবি ক্লাউড ক্সেস ব্যবহার করা যাবে।


ল্যাপটপটিতে রয়েছে ২ টি ইউএসবি পোর্ট টু, এইচডিএমআই ও এসডি কার্ড পোর্ট। মাইক্রোসফট অফিস এর কাজ, যেমন এমএস ওয়ার্ড, এক্সেল, প্রেজেন্টেশন, ইন্টারনেট ব্যবহারের পাশাপাশি ফটোশপ, অটো-ক্যাডের কাজও করা যায়। এস ডি কার্ড দিয়ে মেমোরি বাড়াতে পারবেন, এক্সটারনাল হার্ড ডিস্ক, পেন ড্রাইভ ব্যবহার করা যাবে।


১৫.৯ মি. মি পুরুত্ব, অত্যন্ত আর্কষনীয় ডিজাইনের, স্লিম, সচ্ছ ও সম্পূর্ণ এইচডি কোয়ালিটির ডিসপ্লে সংযুক্ত ল্যাপটপটি পাওয়া যাচ্ছে গ্রে, সিলভার ও গোল্ডেন কালারে। শিক্ষার্থীর পাশাপাশি অফিস এবং ব্যক্তিগত কাজেও স্বাচ্ছন্দ্যে ডিভাইসটি ব্যবহার করা যাবে।


ল্যাপটপটি ঢাকার বিসিএস কম্পিউটার সিটির (আইডিবি ভবন) রাইয়ান্স কম্পিউটার'স, টেক ভিউ, স্টার টেকের শোরুমে পাওয়া যাবে, এলিফ্যান্ট রোডে মাল্টিপ্লান সেন্টারের বেসিক টেকনোলজি শো রুমে পাওয়া যাবে, এছাড়াও রংপুর, রাজশাহী, চট্টগ্রামসহ, বিসিএস কম্পিউটার মার্কেটের অনুমোদিত ডিলারের শোরুমে পাওয়া যাবে।