ব্রণ দূর করবে গ্রিন টি

রূপচর্চা/বিউটি-টিপস March 15, 2017 503
ব্রণ দূর করবে গ্রিন টি

কেবল স্বাস্থ্যরক্ষায় নয়, ত্বকের যত্নেও অতুলনীয় গ্রিন টি। এতে রয়েছে অ্যান্টি-অক্সিডেন্ট, অ্যামিনো অ্যাসিড, এনজাইম, পটাসিয়াম, ম্যাগনেসিয়াম ও ক্যাফেইন যা ত্বকের জন্য খুবই উপকারী। রূপচর্চায় নিয়মিত গ্রিন টি ব্যবহার করলে ব্রণ দূর হওয়ার পাশাপাশি দূর হবে বলিরেখা। ত্বক উজ্জ্বল ও সুন্দর করতেও প্রাকৃতিক এই উপাদানের জুড়ি নেই।


• জেনে নিন রূপচর্চায় কীভাবে ব্যবহার করবেন গ্রিন টি. . .


ত্বক উজ্জ্বল করতে

একটি টি ব্যাগ থেকে চা পাতা সংগ্রহ করুন। ১ চা চামচ লেবুর রস ও ১ চা চামচ মধু মিশিয়ে তৈরি করুন ফেসপ্যাক। মিশ্রণটি ত্বকে ১৫ মিনিট লাগিয়ে রেখে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। ত্বকের জৌলুস বাড়বে।


বলিরেখা দূর করতে

গ্রিন টি এর সঙ্গে দই মিশিয়ে ত্বকে ম্যাসাজ করুন। সপ্তাহে ২-৩ বার ব্যবহার করলে ত্বকের বলিরেখা দূর হয়ে টানটান হবে ত্বক।


রোদে পোড়া দাগ দূর করতে

গ্রিন টিতে রয়েছে অ্যান্টি- অক্সিডেন্ট যা ত্বকের রোদে পোড়া দাগ দূর করে। গ্রিন টি পানিতে ভিজিয়ে রেখে রোদে পোড়া ত্বকে লাগিয়ে রাখুন কিছুক্ষণ। নিয়মিত ব্যবহার করলে রোদে পোড়া কালচে দাগ দূর হবে।


ব্রণ দূর করতে

গ্রিন টি-তে অ্যান্টি-ব্যাকটেরিয়াল উপাদান রয়েছে যা ব্রণ দূর করতে সাহায্য করে। গ্রিন টি ফুটন্ত পানিতে ভিজিয়ে রাখুন। কিছুক্ষণ পর ছেঁকে লিকার আলাদা করুন। ঠাণ্ডা হলে লিকার ব্রণের উপর লাগিয়ে অপেক্ষা করুন ২০ মিনিট। ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন ত্বক।


শুষ্ক ত্বকের যত্নে

গ্রিন টি-এর লিকার ত্বকে লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। এছাড়া লিকার ময়েশ্চারাইজারের সঙ্গে মিশিয়ে ত্বকে ব্যবহার করলেও উপকার পাবেন।