ছেলেদের ফ্যাশনের কিছু টিপস

সাজগোজ টিপস 13th Mar 17 at 12:09pm 807
Googleplus Pint
ছেলেদের ফ্যাশনের কিছু টিপস

একটি সময় ছিলো যখন ফ্যাশন শব্দটি ছিলো কেবল মেয়েদের জন্যই। আর এমনটাই মনে করতো সবাই। সময়ের আর যুগের পরিবর্তনের সাথে সাথে দেখা যাচ্ছে ফ্যাশন এখন কেবল মেয়েদের নয়, ছেলেদেরও বাহ্যিক সৌন্দর্য প্রকাশের নানা উপায় রয়েছে। তাই তাদেরও প্রয়োজন ফ্যাশন সম্পর্কে কিছু টিপস।

পোশাকের ক্ষেত্রে :

পোশাক দামি নয় পরিপাটি হওয়া প্রয়োজন। আপনি অনেক দাম দিয়ে পোশাক কিনেছেন ঠিকই কিন্তু যত্নের অভাবে তা নষ্ট হয়ে গেছে অথবা রঙ বেরঙ হয়ে গেছে এমন পোশাক দিয়ে তো কোনো কাজ নেই। পোশাক একটু কম দামি হলেও যদি পরিপাটি করে রাখেন তবে আপনাকে দেখতে আকর্ষণীয় লাগবে।

চুলের ক্ষেত্রে :

চুলের কাটের ব্যাপারে সতর্ক হোন। একটি মানানসই চুলের কাট আপনাকে অনেকাংশে ফ্যাশনেবল করে তুলবে।

দাঁড়ির ক্ষেত্রে :

চুলের পাশাপাশি দাড়ির দিকেও নজর রাখবেন। অনেককে একেবারে ক্লিন শেভে ভালো দেখায় আবার অনেককে ভালো দেখায় না। আপনার মুখে যদি দাড়ি গোফ মানায় তবে সেই অনুযায়ী দাড়ি গোফ রাখুন।

বাইরে যাওয়ার সময় :

মেয়েদের তুলনায় ছেলেরা একটু বেশিই ঘেমে থাকেন। ছেলেরা যেহেতু বেশিরভাগ সময় ঘরের বাইরেই কাটান তাই অবশ্যই লক্ষ্য রাখবেন নিজের পারফিউমের দিকে। বাসা থেকে বেড়োনোর সময় বডি স্প্রে বা বডি রোল অন অথবা পারফিউম লাগাতে ভুলবেন না।

এক্সোসরিজ :

এর পাশাপাশি নানা এক্সেসরিজ যেমন ঘড়ি, সানগ্লাস, রুমাল ইত্যাদি ব্যবহার করুন। সাথে রাখুন স্টাইলিশ মানিব্যাগ। যারা কর্মজীবী মানুষ তারা সাথে রাখতে পারেন ভালো, মানানসই এবং সুন্দর ডিজাইনের সাইডব্যাগ।

জুতার দিকে অবশ্যই নজর দিন। জুতা সব সময় পরিষ্কার রাখুন। অপরিষ্কার জুতা পড়বেন না। জুতা মলিন হয়ে এলে ভালো করে পালিশ করে নিন।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 46 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)