তরুণীর সারা শরীরে লোমের বদলে নখ গজাচ্ছে!

ভয়ানক অন্যরকম খবর March 3, 2017 2,628
তরুণীর সারা শরীরে লোমের বদলে নখ গজাচ্ছে!

এ যেন সেই রূপকথায় রাজকুমারীকে দেওয়া রাক্ষসীর অভিশাপ! এক তরুণীর সারা গায়ে লোমের বদলে বের হচ্ছে নখ। বারবার কাটা সত্ত্বেও ফের হেয়ার ফলিকলস থেকে জন্ম নিচ্ছে নখ। আক্রান্ত তরুণী শানাইনা ইজমের রোগ এখনও সনাক্ত করতে পারেননি চিকিৎসকরা। পৃথিবীতে এই উপসর্গে একমাত্র আক্রান্ত মিশরের শহর মেম্ফিসের বাসিন্দা এই তরুণী।


কিন্তু কীভাবে সূত্রপাত এই অদ্ভূত উপসর্গের ? তিন বছর আগে হাঁপানি হয় শানাইনার। তাঁকে স্টেরয়েড দেওয়া হয়। তারপরেই অ্যালার্জির ফলে শয্যাগত হয়ে পড়েন। ক্রমাগত চিকিৎসায় উঠে বসার ক্ষমতা ফিরে আসে। কিন্তু স্টেরয়েডের প্রভাবে সারা গায়ে লোম বা চুলের বদলে বের হতে থাকে নখ।


চিকিৎসা শাস্ত্রে এমন কোনও পরীক্ষা নিরীক্ষা নেই‚ যেটা শানাইনার উপর করা হয়নি। কিন্তু রোগের রহস্য বুঝতে পারেননি চিকিৎসকরা। তাঁরা এখনও অন্ধকারে। স্টেরয়েডের প্রভাবে কেন এমন হল‚ সে নিয়ে চিকিৎসকরা সূত্রহীন।


রোগের জেরে শানাইনার মাথার সব চুল উঠে গেছে। পরচুলা বা টুপি এখন তাঁর ভরসা। সেগুলো দিয়েই ঢাকতে হয় মাথাভর্তি নখ। এই বিরল এবং জটিল রোগের চিকিৎসা করতে করতে শানাইনার পরিবার দেউলিয়া। তবু তাঁকে জীবনযুদ্ধে জয়ী করতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে পরিজন এবং বন্ধুবান্ধবরা।


- ইন্টারনেট