এক মাসেই যেভাবে কমবে ৪ কেজি ওজন!

সাস্থ্যকথা/হেলথ-টিপস March 1, 2017 1,115
এক মাসেই যেভাবে কমবে ৪ কেজি ওজন!

শরীরে বাড়তি মেদ জমেছে। বহু চেষ্টার পরও বাড়তি ওজন ও মেদ কমাতে পারছেন না। এতে সৌন্দর্য নষ্ট হচ্ছে, সেই সঙ্গে আপনি হারাচ্ছেন আত্মবিশ্বাসও।


আবার এ কথাও সত্যি যে, ওজন কমানো হলো সবচেয়ে কঠিন কাজ। বিশেষ করে যারা খেতে ভালবাসেন। তারপরও কিন্তু ওজন কমানোটা খুবই জরুরি। তা না হলে আপনার শরীরে বাসা বাঁধতে পারে একেরপর এক রোগ। তাই এখনই সাবধান হতে হবে। না হলে কিন্তু বিপদ!


বিশেষজ্ঞদের মতে, ওজন কমাতে প্রথমেই খাওয়া-দাওয়ায় নিয়ন্ত্রণে আনতে হবে। প্রতিদিনের ডায়েট থেকে বাদ দিতে হবে ভাজাভুজি এবং লাল মাংস। সেই সঙ্গে প্রয়োজনীয় পরীক্ষা করে দেখতে হবে কোনো রোগের করণে ওজন বাড়ছে কিনা। যদি দেখেন আপনার ওজন বাড়াতে কোনো রোগ-বালাইয়ের হাত নেই, তাহলে চিন্তার কিছু নেই!


একটি ঘরোয়া ওষুধ প্রতিদিন একমাস ব্যবহারে আপনি চার কেজি ওজন কমাতে পারবেন!


আসুন ওই ঘরোয়া ওষুধ তৈরির প্রস্তুত প্রণালী ও ব্যবহার জেনে নিই;


উপরকণ: লাউয়ের রস হাফ কাপ, গোলমরিচ ১ চামচ।


প্রস্তুত প্রণালী: একটা কাপে উপরের উপকরণ দুটি ভালো করে মেশান। তারপর প্রতিদিন সকালে নাস্তার পর এই ওষুধটি ৩৫ দিন পান করলেই দেখবেন আপনার মেদ অনেকটা কমে গেছে।


লাউয়ের রসে ভিটামিন-সি এবং ফাইবার রয়েছে, যা হজম ক্ষমতা বাড়িয়ে দেয়। ফলে খাবার চর্বিতে রূপান্তরিত হওয়ার সুযোগই পায় না।


অপরদিকে গোলমরিচে কেপসাইসলিন নামক একটি উপাদান রয়েছে, যা চর্বি কমাতে সাহায্য করে। এছাড়া এর পাশাপাশি নিয়ন্ত্রিত আহার এবং শরীরচর্চাও চালালে আপনার ওজনও থাকবে নিয়ন্ত্রণে।