একটি পানীয় পানে ওজন কমবে দু'সপ্তাহে!

সাস্থ্যকথা/হেলথ-টিপস February 27, 2017 670
একটি পানীয় পানে ওজন কমবে দু'সপ্তাহে!

বাড়তি ওজন এখন অনেকের প্রধান স্বাস্থ্য সমস্যা হয়ে দাঁড়িয়েছে। নিয়মিত ডায়েট চার্ট অনুসরণ ও শরীর চর্চা করেও কিছুতেই ওজন কমছে না। এদিকে বাড়তি ওজনের কারণে আপনার সৌন্দর্য এবং মানসিক অবস্থাও নষ্ট হয়ে পড়ছে।


বিশেষজ্ঞদের মতে, অতিরিক্ত ওজনের কারণে শুধু সৌন্দর্য নষ্ট হয় তা নয়, সেই সঙ্গে শরীরে নানা রোগও বাসা বাঁধতে শুরু করে। দিন যত গড়াতে থাকে হজম ক্ষমতাও তত কমে যেতে থাকে।


তাই তো ঠিক সময়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়াটা জরুরি। তা না হলে কিন্তু বিপদ!


তবে এ নিয়ে চিন্তার কিছু নেই, রাতে ঘুমাতে যাওয়ার আগে একটি জাদুকরি পানীয় নিয়মিত পান করলে মাত্র দু'সপ্তাহেই আপনার ওজন কমতে শুরু করবে।


জাদুকরি ওই পানীয় তৈরির উপকরণ ও প্রস্তুত প্রণালী নিম্নে আলোচনা করা হলো;


উপকরণ : ধনিয়া পাতা ছোট এক আঁটি, আদা কুচি এক চা চামচ, অ্যালোভেরা জেল ১ চা চামচ, শশা ছোট ১টি, লেবু ১টি ও ১ গ্লাস পানি।


প্রস্তুত প্রণালী : উপরের সব উপকরণের সঙ্গে এক গ্লাস পানি মিশিয়ে ব্লান্ড করে নিন। তৈরি হয়ে গেল জাদুকরি ওষুধ।


প্রতিদিন রাতে ঘুমাতে যাওয়ার আগে এই পানীয়টি পান করলে পেটের চর্বি তো কমবেই, সেই সঙ্গে সামগ্রিক ওজনও কমতে শুরু করবে। আপনি দুই সপ্তাহের মধ্যেই এর ফল পেয়ে যাবেন।


অ্যালোভেরা অ্যান্টি-অক্সিডেন্টে পরিপূর্ণ, যা মেটাবলিজম রেট বাড়িয়ে দেয়। ফলে ওজন কমতে শুরু করে। ধনিয়া পাতায়ও অ্যান্টি-অক্সিডেন্ট রয়েছে। অ্যান্টি-অক্সিডেন্ট শরীরে চর্বি জমতে দেয় না।


লেবুতে ভিটামিন সি আছে, যা চর্বি গলানোর পাশপাশি শরীর থেকে ক্ষতিকর টক্সিন বের করে দিতে সাহায্য করে। আর আদায় রয়েছে অ্যান্টি-অক্সিডেন্ট, যা চর্বি ঝরিয়ে অতিরিক্ত ওজন কমাতে সাহায্য করে। শশা ফাইবার সমৃদ্ধ হওয়ায় ওজন কমাতে কার্যকরি ভূমিকা পালন করে।