চোখ সাজাতে কাজল!

সাজগোজ টিপস February 27, 2017 2,259
চোখ সাজাতে কাজল!

সাজের ক্ষেত্রে চোখের সাজ না হলেই নয়। আর চোখের সাজের ক্ষেত্রে কাজল ছাড়া অসম্পূর্ণ। কালো কাজল তো রয়েছেই, তরুণীদের চোখের সাজের ক্ষেত্রে এখনকার ট্রেন্ড হচ্ছে রঙিন কাজল। বিভিন্ন অনুষ্ঠানে যেতে আপনি চোখে রঙিন কাজল লাগাতে পারেন।


কাজলকে আধুনিকরূপে সাজাতে ব্লেন্ড গোল্ডেন অথবা সিলভার আইশ্যাডো দিয়ে চোখ হাইলাইট করতে হবে। এবার পছন্দমতো কাজল দিয়ে চোখের ভেতর থেকে বাইরে পর্যন্ত টেনে দিন।


পোশাকের সাথে কাজলের রং মিলিয়ে চোখে নিয়ে আসতে পারেন আকর্ষণীয় লুক। যাদের চোখ ছোট তারা চোখের নিচের পাতায় সাদা কাজল ব্যবহার করুন এবং উপরের পাতায় মোটা করে পছন্দ মতো রঙের কাজল টানুন। এতে আপনার চোখ বড় দেখাবে।


আপনার চোখের আকৃতি যেমনই হোক তাতে কাজল খুব সহজেই মানিয়ে যায়। এটি নানা রঙের খেলায় আপনার চোখকে ফুটিয়ে তোলে। তবে যাদের চোখ কিছুটা ভেতরের দিকে থাকে, তাদের ভাসাভাসা ভাব আনতে, চোখে কাজল লাগানোর পর আঙ্গুল দিয়ে হালকা ব্লেন্ড করে দিতে হবে। এতে চোখে নমনীয়তা আর সজীবতা দুটোই ফিরে আসবে।


কাজল ব্যবহারে অবশ্যই ওয়াটারপ্রুভ কাজল ব্যবহার করতে হবে। নতুবা কাজল লেপটে মেকআপ নষ্ট হওয়ার সম্ভবনা থাকতে পারে। ওয়াটার প্রুভ কাজল না থাকলে, কাজল ব্যবহারের পর একই রঙের আইশ্যাডো দিয়ে হালকা করে ব্লেন্ড করে দিতে হবে। এতে কাজল অনেকক্ষণ সুন্দর থাকবে।


যাদের চোখ বড় তারা শুধু উপরের পাতায় চিকন করে কাজল ব্যবহার করুন। যাদের চোখের পাতা ঘেমে যায় তারা কাজল দেওয়ার পূর্বে চোখের পাতায় ভালো করে পাউডার দিয়ে কাজল লাগাতে পারেন, এতে কাজল ছড়াবে না।


কালো কাজল ছাড়াও রঙিন কাজলের ক্ষেত্রে আছে লাল, নীল, হলুদ, সবুজ, বেগুনীসহ আরো অনেক রঙ। এই কাজলগুলোর দাম পড়বে ২৫০ থেকে ৭০০ টাকার মধ্যে। নিউ মার্কেট, মৌচাক, যমুনা ফিউচার পার্ক, গাউছিয়াসহ আপনার কাছে শপিং মলগুলোতেও আপনি পাবেন আপনার মনের মতো কাজল।