কম দামে ডিএসএলআর ক্যামেরা

গ্যাজেট রিভিউ February 22, 2017 3,373
কম দামে ডিএসএলআর ক্যামেরা

কম দামে একটি ডিএসএলআর ক্যামেরা বাজারে ছেড়েছে নিকন। ক্যামেরাটির মডেল নিকন ডি৩৪০০। এই ক্যামেরাটির বিশেষত্ব হচ্ছে এটি ব্লুটুথ নেটওয়ার্ক সমর্থন করে। ফলে ব্লুটুথের মাধ্যমে ক্যামেরা থেকে অন্য যেকোনো ডিভাইসে ছবি শেয়ার করা যাবে।


এছাড়াও ক্যামেরাটিতে ওয়াইফাই কানেকটিভিটি আছে। ভারতের বাজারে এই ক্যামেরাটি বিক্রি হচ্ছে ২৯ হাজার ৯৯০ রুপিতে।


ডিএক্স ফরম্যাটের এই ক্যামেরাটিতে ২৪.২ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর রয়েছে। এর আইএসও রেঞ্জ ১০০-২৫৬০০। এতে ফুল এইচডি মানের ছবি পাওয়া যাবে।


ক্যামেরাটি মাইক্রো ইউএসবি কানেক্টর আছে। আরও আছে মিনি এইচডি এমআই পোর্ট। এতে এক্সটারন্যাল মাইক্রোফোন সংযুক্ত করার সুযোগ আছে।


৩ ইঞ্চি ডিসপ্লের এই ক্যামেরায় ৯২১কে ডট রেজুলেশন পাওয়া যাবে। এতে বিল্টইন পপ আপ ফ্লাশ। এছাড়াও ফ্লাশগান সংযোজন করা যাবে এতে।


ক্যামেরার ভিউ ফাইন্ডার দিয়ে এক্সপোজার সেটিং দেখা যাবে। এর ব্যাটারি কম্পার্টমেন্টের ঠিক নিচেই আছে ট্রাইপড মাউন্ট। এতে অতিরিক্ত ব্যাটারি সংযোজন করার সুবিধা আছে।


নিকনের এই ক্যামেরাটির বডির সঙ্গে ১৮-৫৫ মিলিমিটার লেন্স রয়েছে। এই ক্যামেরায় ৭০-৩০০ মিলিমিটার এফ-পি লেন্স ব্যবহার করা যাবে। এই ক্যামেরায় এপিএস-সি সিমস সেন্সর ব্যবহার করা হয়েছে। ফলে এতে ভালো মানের ছবি পাওয়া যাবে।


ক্যামেরাটির শাটার স্পিড ৩০-১/৪০০০ সেকেন্ড। মেনুয়াল মোড ছাড়াও এতে বেশ কয়েকটি অটো মোড রয়েছে। যেমন পি মোড, পোট্রেট মোড, ল্যান্ডস্কেপ মোড ইত্যাদি।