সহজ এই কাজটি করলেই ক্যানসার সারিয়ে উঠতে পারবেন

সাস্থ্যকথা/হেলথ-টিপস February 19, 2017 612
সহজ এই কাজটি করলেই ক্যানসার সারিয়ে উঠতে পারবেন

মারাত্মক রোগ ক্যানসার। যার সঠিক ওষুধ এখনও আবিস্কার হয়নি। কিন্তু একেবারে শুরুতে ধরা পড়লে ক্যানসার সারিয়ে সুস্থ হয়ে ওঠা সম্ভব। এমন নিদর্শন আমরা অনেক দেখেছি।


আপনারা নিশ্চয়ই ডানেন যুবরাজ সিং কীভাবে ক্যানসারকে জয় করে এখনও ক্রিকেট খেলে যাচ্ছেন। তাই ক্যানসার মানেই শুরু থেকে প্রচণ্ড ভয় পাবেন না। মনে জোর রাখুন। আর চিকিত্‌সকের পরামর্শ মেনে চলুন।


সম্প্রতি গবেষকেরা একটি তথ্য প্রকাশ করেছেন। যেখানে বলা হচ্ছে, ক্যানসার আক্রান্ত ব্যক্তিরা যদি প্রত্যেকদিন মাত্র আধঘণ্টা করে খোলা জায়গায় হাঁটেন, তাহলে তাঁরা তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবেন।


গবেকেরা ৪২ জন ক্যানসার আক্রান্ত ব্যক্তিকে নিয়ে একটি পরীক্ষা করেন। তাঁদের দুটি গ্রুপে ভাগ করে দেন। একটি গ্রুপের রোগীদের প্রত্যেকদিন ৩০ মিনিট করে হাঁটার নির্দেশ দেওয়া হয়।


এবং অন্য গ্রুপটিকে সপ্তাহে একদিন হাঁটতে বলা হয়। কিছুদিন পর দেখা যায়, প্রথম গ্রুপ অর্থাত্‌ যাঁদের প্রত্যেকদিন ৩০ মিনিট করে হাঁটতে বলা হয়েছিল, তাঁদের শারীরিক এবং মানসিক অনেক উন্নতি হয়েছে। তাঁদের এনার্জি লেভেল বেড়েছে। তাঁদের কার্ডিও ভ্যাসকুলার শক্তি বেড়েছে।


তাহলে আপনি কিংবা আপনার পরিচিত কোনও ব্যক্তি যদি ক্যানসারে আক্রান্ত হয়ে থাকেন, তাহলে চিকিত্‌সকের পরামর্শ অনুযায়ী চিকিত্‌সা করানোর পাশাপাশি প্রত্যেকদিন ৩০ মিনিট করে হাঁটতে বলুন। -জিনিউজ