রূপচর্চায় বরফের প্যাক

রূপচর্চা/বিউটি-টিপস 14th Feb 17 at 1:31pm 523
Googleplus Pint
রূপচর্চায় বরফের প্যাক

ত্বকের যত্নে নানা উপায় বেছে নেন অনেকেই। এক্ষেত্রে বরফও হতে পারে খুব উপকারী একটি উপাদান। বিভিন্ন ভেষজ উপাদান দিয়ে বরফ বানিয়ে নিলে তা দিয়ে সহজেই করতে পারবেন আপনার রূপচর্চা। এর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই, বরং রয়েছে অনেক উপকারিতা।

আধা কাপ অ্যালোভেরা জেল আইস ট্রেতে ঢেলে দিন। এটি ফ্রিজে ২ ঘণ্টা রাখুন। এরপর এটি মুখ এবং ঘাড়ে ১৫ মিনিট ম্যাসাজ করে লাগান। অ্যালোভেরা জেলের অ্যান্টি ব্যাকটেরিয়াল এবং অ্যান্টি ইনফ্লামেটরী উপাদান রোদে পোড়া দাগ, ত্বকের জ্বালা পোড়া দূর করতে সাহায্য করবে।

এক টেবিল চামচ শশার রস এবং তিন টেবিল চামচ মধু এক কাপ পানিতে মিশিয়ে নিন। এবার এটি বরফের ট্রেতে ঢালুন। এটি ফ্রিজে রাখুন। বরফ হয়ে গেলে এটি মুখ এবং ঘাড়ে ১০ মিনিট ম্যাসাজ করে লাগান। তারপর পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। ত্বক পরিষ্কার করতে এটি বেশ কার্যকর।

সম পরিমাণ কাঁচা দুধ এবং লেবুর রস একসাথে মিশিয়ে নিন। এবার এটি আইস ট্রেতে ঢেলে দুই ঘণ্টা ফ্রিজে রাখুন। বরফ হয়ে গেল ত্বকে ব্যবহার করুন। দুধে থাকা ল্যাকটিক অ্যাসিড ত্বকের কোলাজেন বৃদ্ধি করে বলিরেখা দূর করে। আর লেবুর রস দ্রুত ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে সাহায্য করে।

দুই টেবিল চামচ নিম পাতা গুঁড়ো আধা কাপ পানিতে মিশিয়ে নিন। এর সাথে এক চিমটি হলুদের গুঁড়ো দিয়ে দিন। এটি বরফের ট্রেতে ঢালুন। তারপর ফ্রিজে ২-৩ ঘন্টা রেখে দিন। নিম পাতা এবং হলুদের পানি দিয়ে তৈরি বরফের টুকরোটি ব্রণ দূর করতে বেশ কার্যকর।

এক কাপ গ্রিন টি তৈরি করে নিন। এবার এটি আইস ট্রিতে ঢেলে নিন। বরফ হয়ে গেলে চোখের নিচে ম্যাসাজ করে লাগান। চোখের নিচের কালো দাগ দূরে এটি বেশ কার্যকর। এটি ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করার সাথে সাথে চোখের ফোলাভাব দূর করে দেয়।

Googleplus Pint
Like - Dislike Votes 26 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)