চুলের শুষ্কতা দূর করার সহজ উপায়

রূপচর্চা/বিউটি-টিপস February 12, 2017 852
চুলের শুষ্কতা দূর করার সহজ উপায়

চুলের শুষ্কতার কারণে এর সৌন্দর্য অনেকটাই কমে যায়। রুক্ষ- শুষ্ক চুল আপনার শরীরে পুষ্টিহীনতার প্রমাণ। সুস্থ ও সুন্দর চুল পেতে চাইলে নিয়মিত বিশুদ্ধ পানি পানের অভ্যাস করতে হবে, স্বাস্থ্যকর খাদ্যাভাস থাকতে হবে। তবে এর বাইরেও নিতে হবে বাড়তি কিছু যত্ন। খুব সহজেই আপনি একটি মিশ্রণ তৈরি করে নিতে পারেন চুলের শুষ্কতা দূর করতে চাইলে। চলুন জেনে নেয়া যাক।


একটি বাটিতে ২ টেবিল চামচ ক্যাস্টর অয়েল, হাফ টেবিল চামচ কোকোনাট অয়েল, ১ টেবিল চামচ অ্যালোভেরা জেল, ১ টেবিল চামচ গোলাপ জল নিন। একটি চামচের সাহায্যে ৪ টি উপকরণ ভালোভাবে মিশিয়ে নিন। ওই মিশ্রণে আরো ১ টেবিল চামচ গোলাপ জল যোগ করুন। ভালোভাবে মেশাতে থাকুন, যাতে প্রত্যেকটি উপকরণ একটি অন্যটির সাথে খুব ভালোভাবে মিশে যায়। মিশ্রণটি ঘন পেস্টের মতো হবে। মেশানো হয়ে গেলে একটি ছোট পাম্পসহ বোতলে মিশ্রণটি ভরে নিন।


এবার শ্যাম্পু করার পর চুল শুকিয়ে নিন। অনেকে ভেজা চুলেও সিরাম ব্যবহার করে থাকেন। তবে এই সিরামটির ক্ষেত্রে শুকনো চুলেই ব্যবহার করা ভালো। শুকনো চুলগুলো আঁচড়ে নিয়ে ২ টি ভাগে ভাগ করে নিন। এবার হেয়ার সিরামের বোতল থেকে ১/২ পাম্প হেয়ার সিরাম নিন। এটি দুই হাতের তালুতে ঘষে একটু ওয়ার্ম করে নিন। চুলের মাঝ বরাবর থেকে আগা পর্যন্ত হালকা হাতে ম্যাসাজ করে লাগিয়ে নিন। রুক্ষ-শুষ্ক চুল হবে সুন্দর, মসৃণ এবং শাইনি।