একটি শরবতে কমিয়ে ফেলুন ৫ কেজি ওজন!

সাস্থ্যকথা/হেলথ-টিপস February 8, 2017 882
একটি শরবতে কমিয়ে ফেলুন ৫ কেজি ওজন!

শরীরে বাড়তি ওজন কে পছন্দ করে বলেন? তার ওপর যদি তলপেটে মেদ জমে তাহলে তো চিন্তা আরো বেড়ে যায় কয়েক গুণ। মুটিয়ে যাওয়া থেকে রক্ষা পেতে বা ওজন কমাতে আপনি হয়তো না খেয়ে ডায়েট অনুসরণ করেছেন,নানা ধরনের ব্যায়াম করে শরীরের ঘাম ঝরিয়েছেন কিন্তু কিছুতেই কিছু হচ্ছে না। এছাড়া বাড়তি ওজন স্বাস্থের জন্যও ঝুঁকিপূণ। তাহলে?


বিশেষজ্ঞদের মতে, শরীরে বাড়তি চর্বি জমলে আমাদের স্বাস্থ্যে বিভিন্ন ধরণের জটিলটা দেখা দিতে পারে যেমন : হৃদরোগ, কিডনি, লিভার ও জয়েন্টে মারাত্মক ক্ষতিসাধনের আশংকা থাকে।


তাই শুধু ব্যায়াম করলে হবে না, আমাদের বিশেষ করে পানীয় বা ঘরোয়া কিছু উপকরণের মিশ্রণে তৈরি শরবত নিয়মিত পান করতে হবে। তবেই বাড়তি ওজন কমানো সম্ভব। এই শরবত মাত্র এক সপ্তাহে আমাদের ৫ কেজি পর্যন্ত ওজন কমাতে পারে এবং এর কোনো পার্শপ্রতিক্রিয়াও নেই। আসুন সেই শরবত তৈরির উপকরণ,প্রস্তুত প্রণালী ও ব্যবহার জেনে নিই :


উপকরণ : ৫০ গ্রাম ধনেপাতা,১টি লেবু,৪ কাপ পানি।


প্রস্তুত প্রণালী : এক গ্লাস পানিতে লেবুর রস এবং ধনেপাতা বেটে ভালভাবে মিশিয়ে পান করুন।


ধনেপাতা আমাদের বিপাক প্রক্রিয়ার উন্নতি করে এবং ইমিউনিটি বৃদ্ধি করে। লেবু রক্ত পরিষ্কার করে। আমাদের রক্তে যে সব বিষাক্ত পদার্থ ও বর্জ্য থাকে তা নিষ্কাশনে লেবু ভালো কাজ করে।


এতে পটাশিয়াম রয়েছে যা উচ্চ রক্তচাপ কোমাতে সাহায্য করে। তাই প্রতিদিন সকালে খালি পেটে একটানা এক সপ্তাহ এই শরবত পান করলে আপনার ওজন ৫ কেজি কমে যাবে! তবে মনে রাখবেন এটা নিয়মিত করতে হবে, তবেই ফল পাবেন।