ছেলেদের চুল পড়া বন্ধে কার্যকরী হেয়ার প্যাক

রূপচর্চা/বিউটি-টিপস 23rd Jan 17 at 4:13pm 850
Googleplus Pint
ছেলেদের চুল পড়া বন্ধে কার্যকরী হেয়ার প্যাক

মেয়েদের তুলনায় ছেলেদের চুল পড়ে দ্রুত, এক গবেষণায় দেখা গিয়েছে এমনটিই। ফলে কম বয়সে টাক পড়ে যাওয়ার মতো বিব্রতকর সমস্যায় পড়তে হয় ছেলেদের। তাদের চুলেরও প্রয়োজন সঠিক যত্ন। কেবল শ্যাম্পু করলেই হবে না, চুল ঝলমলে ও সুন্দর রাখতে চাই খানিকটা বাড়তি যত্ন।


লাইফস্টাইল বিষয়ক ম্যাগাজিন বোল্ডস্কাই ছেলেদের চুলের জন্য একটি হেয়ার প্যাক ব্যবহার করার পরামর্শ দিয়েছে। প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি এই হেয়ার প্যাকে রয়েছে অ্যান্টি-অক্সিডেন্ট, অ্যামিনো অ্যাসিড, ভিটামিন এ, ডি, ই এবং বি১২ যা চুলের গোড়া মজবুত করে চুল পড়া বন্ধ করে। পাশাপাশি চুলকে করে স্বাস্থ্যোজ্জ্বল।


কীভাবে হেয়ার প্যাক তৈরি ও ব্যবহার করবেন -


# একটি অ্যাভোকাডো অর্ধেক করে বিচি বের করে নিন। অ্যাভোকাডোর টুকরা ব্লেন্ডারে দিয়ে মিহি পেস্ট তৈরি করুন।


# একটি পাত্রে ডিমের সাদা অংশ থেকে কুসুম আলাদা করে ফেটিয়ে নিন ভালো করে। অ্যাভোকাডো পেস্ট মেশান ডিমের কুসুমের মিশ্রণে। ১ টেবিল চামচ মধু ও ৫ ফোঁটা রোজমেরি অয়েল মিশিয়ে নেড়ে নিন মিশ্রণটি।


# চিরুনি দিয়ে চুল ভালো করে আঁচড়ে সামান্য পানি স্প্রে করুন। এরপর হেয়ার প্যাকটি চুলে লাগান। আঙুলের সাহায্যে ৫ থেকে ১০ মিনিট মাথার তালু ম্যাসাজ করুন। ৩০ মিনিট অপেক্ষা করে পানি দিয়ে ধুয়ে ফেলুন চুল। তারপর ভেষজ শ্যাম্পু ও কন্ডিশনার ব্যবহার করুন। নিয়মিত সপ্তাহে একদিন হেয়ার প্যাকটি ব্যবহার করলে চুল পড়া কমে যাবে।

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 13 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)